উজবেকিস্তানে কি?


উজবেকিস্তানে প্রধান ধর্ম কি?

সুন্নি ইসলাম , উজবেকিস্তানে প্রভাবশালী ধর্ম, দেশের মোট জনসংখ্যার 93%, শিয়া মুসলমানদের 1% ব্যতীত অধিকাংশই বুখারার ও সমরকান্দ অঞ্চলে বাস করে। খ্রিস্টীয় ধর্মাবলম্বী অধিকাংশ ধর্মীয় অনুসারী যার উভয় প্রবাহ রয়েছে: অর্থোডক্স (4%) এবং ক্যাথলিকবাদ (% 3)

উজবেকিস্তানের সংস্কৃতি কি?

উজবেকিস্তান সংস্কৃতি খুব রঙিন এবং স্বাতন্ত্র্যসূচক। এটি হাজার বছর ধরে গঠিত হয়েছে এবং আজকের উজবেকিস্তান অঞ্চলে বসতি স্থাপন করে বিভিন্ন জাতির ঐতিহ্য ও রীতিনীতি গ্রহণ করেছে। এই উন্নয়নে প্রধান অবদান প্রাচীন ইরানি, তুর্কী উপজাতি, আরব, চীনা, রাশিয়ানদের দ্বারা নির্মিত হয়েছিল।

উজবেকিস্তানের জলবায়ু কেমন?

উজবেকিস্তানের জলবায়ুটি মহাদেশীয় হিসাবে শ্রেণীবদ্ধ, গরম গ্রীষ্ম এবং শীতল শীতকালে। গ্রীষ্মকালের তাপমাত্রা প্রায়ই 40 ° সে (104 ° ফা) অতিক্রম করে; শীতকালের তাপমাত্রা প্রায় ২ ° সে (28 ° ফা), কিন্তু -40 ° সে (-40 ° ফা) হিসাবে কম হতে পারে।

উজবেকিস্তান কি পণ্য উত্পাদন করে?

উজবেকিস্তান পশ্চিম এশিয়ায় পাটের বৃহত্তম উৎপাদক এবং এটি সিল্ক (উজবেক ইকাত), ফলের এবং সবজি উৎপাদনের সাথে উল্লেখযোগ্য পরিমাণে খাদ্য উৎপাদনের সাথে 2006 সালে মোট রপ্তানিের প্রায় 8% উত্পাদন করে ।

উজবেকিস্তান কিসের জন্য সবচেয়ে পরিচিত?

উজবেকিস্তান তার আতিথেয়তা, স্বর্গীয় খাদ্য, জৈব এবং সবচেয়ে সুস্বাদু ফল ও সবজি জন্য বিখ্যাত। সমরকান্দ, বুখারার প্রাচীন শহর খোরাজম তাদের প্রাচীন ভবন ও প্রাসাদগুলির সাথে চিত্তাকর্ষক। দুর্ভাগ্যবশত, এটা তার স্বৈরশাসকের জন্য বিখ্যাত যারা দেশ শাসিত হয়েছে 25 বছর।

উজবেকিস্তানের প্রধান প্রাকৃতিক সম্পদ কি?


উজবেকিস্তানের খনিজ সম্পদের মধ্যে পেট্রোলিয়াম , প্রাকৃতিক গ্যাস , স্বর্ণ , রৌপ্য , ইউরেনিয়াম , মলিবিডেনাম , টিংস্টেন, কয়লা , তামা , দস্তা এবং সীসা রয়েছে । ইউরেনিয়াম , তামার এবং সোনা দেশের প্রধান খনিজ পদার্থ । দেশে 1800 এরও বেশি সংখ্যক খনিজ সম্পদ রয়েছে।

উজবেকদের জাতি কি?

উত্তর উপর অগ্রাধিকার দেওয়া হয় plov , রোস্ট মাংস, প্যাস্ট্রি এবং lepeshka (রুটি)। দক্ষিণের মানুষ চাল এবং সবজি জটিল পরিচর্যা বিভিন্ন প্রস্তুত এবং চমৎকার ডেজার্ট করা। উষ্কেস সাধারণত হাত দিয়ে খায় এবং মেঝেতে বা কম টেবিলে বসে থাকে- দস্তারখাঁ।

উজবেকিস্তান ভ্রমণের সেরা সময় কি?
উজ্বেকিস্থান হয় জন্য বিখ্যাত তার আতিথেয়তা, স্বর্গীয় খাদ্য, জৈব এবং সবচেয়ে সুস্বাদু ফল ও সবজি। সমরকান্দ, বুখারার প্রাচীন শহর খোরাজম তাদের প্রাচীন ভবন ও প্রাসাদগুলির সাথে চিত্তাকর্ষক। দুর্ভাগ্যবশত, এটা তার স্বৈরশাসকের জন্য বিখ্যাত যারা দেশ শাসিত হয়েছে 25 বছর।

উজবেকিস্তান কিসের জন্য বিখ্যাত?

উজবেকিস্তান বসন্ত এবং শরৎ (এপ্রিল থেকে মে, এবং সেপ্টেম্বরের প্রথম দিকে নভেম্বর ) এর মধ্যে সবচেয়ে ভাল পরিদর্শন হয় । এই সময়ের মধ্যে, এটি সাধারণত গরম এবং শুষ্ক, এবং এটি অস্বস্তিকর গরম হচ্ছে ছাড়া আপনি এই মরুভূমি অঞ্চলের তাপ উপভোগ করতে পারেন, এটি গ্রীষ্মকালে মাস সময় হতে পারে হিসাবে ।

উজবেকিস্তান প্রধান শিল্প কি?

উজবেকিস্তানের সবচেয়ে উত্পাদনশীল ভারী শিল্প প্রাকৃতিক গ্যাস এবং তেল নিষ্কাশন করা হয়েছে ; তেল পরিশোধন ; খনির এবং খনিজ প্রক্রিয়াজাতকরণ; মেশিনের বিল্ডিং, বিশেষত তুলা চাষ এবং টেক্সটাইল শিল্পের সরঞ্জাম; কয়লা খনির ; এবং লৌহঘটিত ধাতুবিদ্যা , রাসায়নিক , এবং বৈদ্যুতিক শক্তি শিল্প।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০০০ সালে এয়ার ফ্রান্স ফ্লাইট ৪৫৯০ দুর্ঘটনার মাধ্যমে সমাপ্তি ঘটে কনকর্ড যুগের।

বাংলাদেশের সকল রাজবাড়ী ও জমিদার বাড়ীগুলির ইতিহাস ও বর্তমান অবস্হা কি (ভিডও সহ )