তাশখন্দ উজবেকিস্তানের সবচেয়ে বড় শহরগুলির মধ্যে একটি

তাশখন্দ উজবেকিস্তানের সবচেয়ে বড় শহরগুলির মধ্যে একটি

তাশখন্দের ইতিহাস

খন আপনি মধ্য এশিয়ার একটি ভ্রমণে যান, আপনি অবশ্যই তাশখন্দ উজবেকিস্তান দেখতে পাবেন। এই শহরে অনেক আকর্ষণীয় গল্পের একটি প্রাচীন ইতিহাস রয়েছে, যা দেশের সকলের জন্য একটি বিশেষ বায়ুমণ্ডল সৃষ্টি করে।
টাস্কেন্ট পর্যটন প্রতিবছর আরও সাশ্রয়ী হয়, শহুরে রাস্তায় কি ঘটেছে তা খুঁজে বের করার জন্য ভ্রমণকারীরা প্রস্তাব  করে, যা প্রাচীনতম ভবন এবং প্রাচীনরা সেখানে কীভাবে বসবাস  করতেন, ভ্রমণের সময় অতিবাহিত না করেই। তবুও, এখানে কিছু জিনিস যাবার আগে আপনি  শিখতে পারেন।

কিভাবে এটি শুরু

কেন্দ্রীয় এশিয়ার প্রাচীনতম শহুরে ও কৃষি সভ্যতা প্রথমটি চিরচিক নদী জলের অংশে আবির্ভূত হয়েছে। ঠিক তাত্ক্ষণিকভাবে যেখানে তাশঙ্কর জন্মগ্রহণ করেছিলেন। ২,500 বছর আগে, এই প্রাচীন বসতিটি কৃষকদের জন্য একটি বাড়ি ছিল যারা প্রকৃতির শক্তিশালী শক্তিতে বিশ্বাস করত, তাদের পরিমাপ করত এবং উর্বরতা দেবতাদের প্রশংসা করত। তারা কঠোর পরিশ্রমী ছিল, যা তাদেরকে অনেক কারিগরি কাজে লাগিয়েছিল:

ব্রোঞ্জ ও লোহা  চাষের সাথে তুলনা করে বিভিন্ন সরঞ্জাম ও যন্ত্রপাতি উৎপাদনের  এবং গরু গরু, ছাগল, ঘোড়া  উৎপাদন; এবং অন্যদের.

এরা কঙ্কায় বাস করত, যা প্রাচীন বসতগুলির একটি। কিন্তু সময় প্রবাহের সাথে, তাশকন্দ ওসিসের কেন্দ্রটি উত্তরে মিং ইউরিকের প্রাচীন বসতিতে স্থানান্তরিত হয়। শশ-তাপা বা চ্যাচ-তাহা (বা "ছয় পাহাড়") কীভাবে বাসিন্দারা শহরটি বলে। যাইহোক, আধুনিক দিন "তাশখন্দ" একটি সত্যিই দীর্ঘ ইতিহাস আছে, এবং এখন এটি "পাথর শহর" হিসাবে অনুবাদ করা হয়। অবশ্যই, এটি সবচেয়ে সঠিক নাম নয়, তবে এটি তার নাগরিকদের স্থিতিস্থাপকতা এবং সাহসিকতার প্রতিফলন করে, যা তারা শত্রুদের কাছ থেকে শহরকে রক্ষা করার সময় দেখায়।

দুর্দশাগ্রস্ত মধ্যযুগ

মধ্যযুগীয় প্রাথমিক যুগে সমগ্র আধুনিক যুগের তাশখন্দের ভূখন্ডে ২0 টি দুর্গ, চারটি শহর এবং বহু গ্রাম গড়ে উঠেছিল। স্থানীয়রা বিভিন্ন ধর্মীয়, মানচৈয়াই, বৌদ্ধ ধর্ম এবং খ্রিস্টধর্ম সহ পরিচিত ছিল, যা সিল্ক রোডের মাধ্যমে আনা হয়েছিল। সাদৃশ্য, সহনশীলতা, এবং শান্তিপূর্ণ জীবন বায়ুমণ্ডল তাদের দৈনন্দিন জীবনযাত্রার একটি স্বাভাবিক অংশ ছিল।

8 ম শতাব্দীর ২0-এর দশকে, মুসলিম আরব বিজয়ীরা শহর ও গ্রামগুলো ধ্বংস করে ফেলছিল। রাজধানী মিং ইউরিক সর্বাধিক ক্ষতিগ্রস্থ হয় কারণ এটি সম্পূর্ণ ধ্বংসপ্রাপ্ত এবং বিধ্বস্ত। তবুও, এটি পরে আশেপাশে মাত্র কয়েক মাইল উত্তর-পশ্চিম কিছু মাইল থেকে বেড়েছে তার ধ্বংসাবশেষ এখন দুই শতাব্দী ফিরে তারিখ যে তাশখন্দ ভবন অধীনে এখন সমাহিত হয়।

Eras এর বাঁক পয়েন্ট এ

ক্রমাগত হামলা, গৃহযুদ্ধ এবং অবরোধের কারণে শহরের পুনর্নির্মাণটি উল্লেখযোগ্যভাবে হ্রাস পায়। সাংস্কৃতিক জীবন এবং অর্থনীতি খুব ধীর গতিতে উন্নয়নশীল ছিল। 17-18 তম শতাব্দীর সঙ্কটের ফলে এই সমস্ত বিষয়গুলি ঘটে।

18 শতকের শেষ নাগাদ শহুরে জীবনের একটি নতুন প্রারম্ভের একটি সুযোগ দেখা দেয়। ইউনূস খোজাকে ধন্যবাদ, যিনি সেই সময়ে শহর শাসন করেছিলেন, এই অঞ্চলটি একটি আধা-স্বাধীন শহর-রাজ্যে পরিণত হয়েছিল। অবস্থা পরিবর্তন করার পরে, এটি তার সীমানা প্রসারিত করার জন্য যুদ্ধ মজুরি যথেষ্ট শক্তিশালী হয়ে ওঠে।

1810 সালে তাশকন্দ কাকন্দের খানতে অংশ গ্রহণ করেন। পরবর্তীতে, 1 9 শতকের মাঝামাঝি সময়ে, আরেকটি থ্রেড আবির্ভূত হয়েছিল- রাশিয়ার সাম্রাজ্য কোকন্ডের খানতেকে ক্যাপচার করার কৌশলগত পরিকল্পনা তৈরি করে। স্পষ্টতই, টাস্কেন্ট প্ল্যানটি বাস্তবায়নের পথে প্রধান লক্ষ্যগুলির মধ্যে ছিল কারণ এটি সর্বাধিক উদ্ভিদ কেন্দ্রগুলির মধ্যে একটি ছিল যে প্রতিবেশী দেশগুলির মাধ্যমে সংযুক্ত হয়েছিল।

টাস্কেন্টকে জয় করার প্রথম প্রচেষ্টায় ২8 শে সেপ্টেম্বর, 1864 তারিখে জেনারেল চেওনিযেভ প্রকাশিত হয় এবং এটি ব্যর্থতার সাথে শেষ হয়ে যায়। শহরের জন্য তাদের বীরত্বপূর্ণ যুদ্ধে মানুষ মহান সাহস দেখিয়েছে। যাইহোক, নাগরিকদের সংখ্যা সীমিত ছিল, যাতে লোকেরা চিরতরে যুদ্ধ করতে পারে না। 1766 সালের 17 ই আগস্ট, রাশিয়ান সাম্রাজ্যে তাশখন্দের যোগদানের ঘোষণা করা হয়।

তুর্কি গভর্নর জেনারেলকে 11 জুলাই, 1867 তারিখে ঘোষণা করা হয়। এর পরে, শহরটির একটি নতুন অংশ নির্মাণের প্রক্রিয়াটি চ্যানেলের অ্যাঙ্গারের বাম ব্যাংকের উপর শুরু হয়েছিল, যেখানে রাজার কর্মকর্তারা, সামরিক কর্মকর্তা এবং রাশিয়ান সম্প্রদায়ের অসংখ্য সদস্য ছিল অবস্থিত। নিযুক্ত সামরিক গভর্নর শহরের প্রধান প্রধান হন।

উন্নয়ন নতুন সাইড

1 9 শতকের 70-90-এর দশকে, তাশখন্দ মধ্য এশিয়ার একটি বড় বাণিজ্যিক, সাংস্কৃতিক ও শিল্পকেন্দ্রে পরিণত হয়। শহরের পুনর্নির্মিত জেলা ছিল যেখানে মূল শিক্ষাগত ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান, নতুন শিল্পকেন্দ্র এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলি অবস্থিত ছিল। যদিও পুরানো শহর অঞ্চলটি উপেক্ষিত ছিল এবং দুর্ভাগ্যজনকভাবে পুনর্নির্মাণ করা হয়নি।

নতুন সামাজিক সেবা এবং অবকাঠামো সমস্ত স্থানীয়দের সাথে কোনও সম্পর্ক নেই - রাশিয়ান কৃষকদের খুব শীঘ্রই আসার শুরু, এবং তারা এলাকায় শ্রেষ্ঠ জমি এবং সম্পত্তি দেওয়া হয়। পাশাপাশি, তাদের জন্য সবচেয়ে আরামদায়ক কাজের পরিবেশ তৈরি করা হয়েছিল। 1904 সালে, তাশখন্দ জনসংখ্যা 170,000 জন লোক বৃদ্ধি পেয়েছিল, কিন্তু তাদের মধ্যে মাত্র 40,000 নতুন আশেপাশে বসবাসের বিলাসিতা ছিল।

উভয় স্থানীয় এবং বিদেশী বণিকেরা কসরত, পোশাকের দোকান, কারখানা, কাঁচামাল প্রক্রিয়াজাতকরণের জন্য উদ্যোগ শুরু করে এবং পণ্যগুলি রপ্তানি করতে শুরু করে। উজবেক ইতিহাসে এই যুগের আরেকটি আলাদা বৈশিষ্ট্য ছিল রাজকীয় প্রশাসনের নিয়ন্ত্রণে স্কুল এবং অন্যান্য অনেকগুলি শিক্ষাগত ও ধর্মীয় প্রতিষ্ঠানকে নিয়ে যাওয়া, যার ফলে জনগণের মধ্যে অস্থিরতা সৃষ্টি হয়।

বিদ্রোহের তরঙ্গ

অনেক অন্যান্য শহরে মত, ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে বিদ্রোহ বারবার তাশখন্দে ঘটেছে। উদাহরণগুলির মধ্যে একটি হল 18 9২ সালে সংঘটিত দাঙ্গা দাঙ্গা। স্থানীয়দের সাহায্যের জন্য এবং তাদের রোগীদের মৃত্যুর জন্য যারা তাদের মৃত্যুর জন্য দায়ী তাদের জন্য সরকারের বিরুদ্ধে বিদ্রোহ করেছিল।

তাশখন্দের ইতিহাসে পরিবর্তন
উজ্জ্বল উজ্জ্বল সংস্কৃতির হৃদয় হিসাবে তাশঙ্করের ভূমিকা প্রতিদিন আরো বাড়িয়ে দেয়। ঊনবিংশ শতাব্দীর শেষের দিকে, এই শহরটি উদীয়মান শিক্ষা আন্দোলনের একটি বাড়ি ছিল জাদিডিজম (জাদিড মানে "নতুন")। এই সময় ছিল যখন প্রগতিশীল জাতীয় বুদ্ধিজীবীরা নিজেদের জন্য দুটি প্রধান লক্ষ্য স্থাপন করেছিল - জনগণের জীবনযাত্রার মান ও শিক্ষার উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য।
1917 সালের ২8 অক্টোবর অভ্যুত্থানের ফলে একটি নতুন সরকার গঠিত হয়।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, তাশখন্দ শিল্প শুধুমাত্র যুদ্ধের প্রয়োজনগুলি পূরণ করতে পরিচালিত হয়েছিল। সুতরাং, 1 9 4২ সালের মধ্যে প্রায় অর্ধেক উত্পাদন প্রতিষ্ঠান পূর্ণ বা আংশিক সামরিক উৎপাদন চালু ছিল। সেই সময়ে, শহরের ২0 টি হাসপাতাল ছিল। এছাড়াও, সামরিক পরিবারের সাহায্য করার জন্য একটি অসাধারণ পরিমাণ কাজ করা হয়েছিল - মানুষ টাকা, খাদ্য এবং শিশুদের পোশাক সংগ্রহ করে। তাসকান্ন নারীরা ত্যাগী শিশুদের দত্তক গ্রহণ করে, যাতে শীঘ্রই তাদের জন্য একটি গণ আন্দোলন ছিল।

উজবেকিস্তানের বিজ্ঞান একাডেমী তাশখন্দের এলাকা পরিচালনা করে এবং পারমাণবিক পদার্থবিজ্ঞান, ফাইটোকেমিস্ট্রি, বায়োকেমিস্ট্রি, সিসমোলজি, ইলেকট্রনিক্সসহ প্রযুক্তি ও বিজ্ঞান উভয় ক্ষেত্রেই বিভিন্ন ক্ষেত্রে তদন্ত কাজ করে। টাস্কেন্ট বিজ্ঞানের নাম এখনও উজবেকিস্তানের বাইরে পরিচিত।
তাশখন্দের ইতিহাস
অন্যান্য সোভিয়েত প্রজাতন্ত্রের তুলনায়, উজবেকিস্তান তার বিস্ময়কর অর্থনৈতিক সুযোগ এবং প্রাকৃতিক সম্পদের সাথে পাশাপাশি কঠোর ও বুদ্ধিমান মানুষদের জন্য দাঁড়িয়ে ছিল। যাইহোক, স্থিতিশীলতার যুগ সমগ্র দেশের জন্য এবং বিশেষ করে তার রাজধানী জন্য গুরুতর বঞ্চনা হতে হাজির। 80-এর দশকে বিজ্ঞানের জনগণের বিরুদ্ধে সোভিয়েত দমন তশকান বিজ্ঞানকে অনেকটা প্রভাবিত করেছিল।
পরিস্থিতি উন্নত করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা দেশের নতুন প্রধান, ইসলাম করিমভ, যিনি আনুষ্ঠানিকভাবে তার রাজনৈতিক কর্মজীবন শুরু করেছিলেন 1989 সালে। তাশখন্দে 1990 সালের নির্বাচনে বিজয়ী হয়েছেন উজবেকিস্তান স্বাধীনতার পথে।
উজবেকিস্তানের সবচেয়ে বড় শহরগুলির মধ্যে একটি
আমেরিকান পণ্ডিত ও লেখক ইউজিন শ্যুলার মধ্য এশিয়ার মধ্য দিয়ে ভ্রমণ করেন এবং 1873 সালে তাশকন্দে ভ্রমণ করেন। এবং তিনি এই শহর সম্পর্কে লিখেছেন:
"কোন এশিয়ান শহর তাশখন্দ হিসাবে বিভিন্ন হিসাবে বিভিন্ন। তার রাস্তায় চিত্তাকর্ষক একে অপরের জুড়ে। যখন আপনি বাইরে কোথাও হাঁটতে শুরু করেন, তখন তারা উপরে উঠে যায় এবং হঠাৎ করে আপনি কিছু প্রাচীরতে চলে যান এবং নিজেকে মসজিদ বা ময়নার সামনে দাঁড় করান যা আকাশে উঠে যায়। "
রহস্যময় এবং কমনীয় তাশখন্দ নগরের রাস্তায় লুকিয়ে থাকা অনেক গোপনীয়তা রয়েছে, ভবনটির ইটগুলির মধ্যে লুকিয়ে থাকা এবং বালিগুলিতে সমাহিত। তারা আপনাকে তাদের উন্মোচন করার জন্য অপেক্ষা করছে। শহর আপনার হৃদয়ের একটি কোণে বসা হবে নিশ্চিত করুন, এবং বায়ুমণ্ডল আপনি আবার সেখানে ফিরে আসতে চান করবে।
তাশখন্দ পরিবহন
তাশখন্দ বিমানবন্দর
উজবেকিস্তানের রাজধানী তাশখন্দ রাজধানীর সাথে যোগাযোগের জন্য বেশিরভাগ দর্শকই এয়ারপোর্টে শুরু হয়, এটি প্রায় শহরের কেন্দ্রস্থলে অবস্থিত। একবার, তাশখন্দ এয়ারপোর্টে একটি টার্মিনাল, একটি পর্যবেক্ষণ টাওয়ার এবং একটি unpaved রানওয়ে গঠিত। আজকের, যদিও এটি আন্তর্জাতিক বর্ষের উজবেকিস্তান বিমানবন্দর এবং নিয়মিত ফ্লাইটগুলি মস্কো, সেন্ট পিটার্সবার্গে, লন্ডন, মিনস্কে, মিলান, টোকিও, নিউইয়র্কসহ সব গ্রহের বৃহত্তম শহরগুলির সাথে সংযুক্ত। এটি সঙ্গে সজ্জিত:
  • আধুনিক টার্মিনাল;
  • আরামদায়ক লাউঞ্জ;
  • ভিআইপি এবং সিআইপি হল;
  • মুদ্রা বিনিময় অফিস;
  • রেস্টুরেন্ট এবং ক্যাফে;
  • শুল্কমুক্ত দোকান;
  • বড় পার্কিং লট
বিমানবন্দর সত্যিই ব্যস্ত, এক ঘণ্টার মধ্যে একশ'শেরও বেশি যাত্রী রয়েছে। প্রধান যাত্রী এয়ারপোর্ট টার্মিনালটি ২001 সালে সংস্কার করা হয়েছিল। টার্মিনাল কমপ্লেক্সে স্থানীয় বিমানবন্দরগুলির টার্মিনালও রয়েছে, যেখানে উজবেকিস্তানের অন্যান্য শহরে যাত্রীদের নিবন্ধন এবং প্রস্থান করা হয় এবং কেন্দ্রীয় বিমান সংস্থাগুলির টার্মিনাল, এফএসইউ এবং অন্যান্য যাত্রীদের জন্য ডিজাইন করা হয় বিদেশী দেশসমূহ.
তাশখন্দ আন্তর্জাতিক বিমানবন্দর শহরের কেন্দ্রীয় অংশ থেকে মাত্র 15 মিনিট, যা বাস বা একটি ট্যাক্সি ব্যবহার করে সেখানে পৌঁছানোর সহজ করে তোলে। উপায় দ্বারা, এটি মধ্য এশিয়া বৃহত্তম বিমানবন্দর এক, সিআইএস দেশ থেকে ইউরোপ, দক্ষিণ পূর্ব এশিয়া, এবং আমেরিকান মহাদেশের একটি বড় সংখ্যক বিমান রুট সঙ্গে একটি মহান ভৌগোলিক অবস্থান আছে।

উজবেকিস্তান রেলওয়ে

আজকাল, রেলওয়ে উজবেকিস্তানে ভ্রমণের একটি সস্তা উপায় প্রতিনিধিত্ব করে। যদি আপনি আপনার টিকিট উচ্চ গতির রেলপথ Afrosiyob পেতে, আপনি একটি গতি 250 কিলোমিটার / ঘ (155 মাইল / ঘন্টা) পর্যন্ত ভ্রমণ করার সুযোগ আছে।
তাশখন্দ - সমরকন্দ ট্রেন প্রতিদিন ব্যবহার করা যেতে পারে - রুট প্রায় 6 ঘন্টা লাগে। আপনি একটি দিনের আলো এবং রাতারাতি ট্রেন মধ্যে চয়ন করতে পারেন। রাতে ট্রেনে ভ্রমণ করার ফলে তার বেনিফিট রয়েছে যেহেতু আপনি দিনটি রক্ষা করেন। বেশিরভাগ মানুষ, যদিও, এটা পছন্দ না কারণ ঘুম অস্বাভাবিক। কিন্তু এখানে আপনি একটি শিশুর মত ঘুম হবে খুব আরামদায়ক ঘুমের গাড়ির জন্য। যদি উজবেকিস্তানের শহরগুলির কাছাকাছি একটি সফর যান এবং আপনার গ্রুপের পরিবর্তে পৃথকভাবে ভ্রমণ করতে চান, তাহলে Afrosiyob ট্রেনটি পরিবহনের সবচেয়ে উপযুক্ত মাধ্যম হবে।

তাশখন্দ বাস

শহরে অনেক বাস স্টেশন আছে, এবং বৃহত্তম বেশী হয়:
  • বাস স্টেশন "তাশখন্দ" এভিনিউ বুনিয়াদকোর, 7 এ অবস্থিত;
  • বাস স্টেশন "সোবহার রহিমোভ" অলমাজার মেট্রো স্টেশনের পাশে কার্যকরী;
  • বাস স্টেশন "মাশিনাসোজলার" হামজা স্ট্রিটে এলবেক।
আপনি তাদের যে কোনওটি ব্যবহার করতে পারেন এবং উজবেকিস্তানের যে কোনো স্থানে সহজেই পৌঁছানোর জন্য একটি আরামদায়ক বাস বা একটি ট্যাক্সি চয়ন করতে পারেন। উদাহরণস্বরূপ সমরকন্দে একটি বাসের যাত্রা, আপনাকে 4 ঘন্টা বা তার বেশি সময় লাগবে এবং আনুমানিক $ 10 খরচ করবে, যখন একটি ব্যক্তিগত গাড়ি খরচ $ 30 হবে, তবে আপনার ভ্রমণের সময় 4 ঘণ্টার কম সময় থাকবে।
প্রতিবেশী শহরগুলির বাস প্রতিদিন প্রতিদিন বেশিরভাগ সময় বেশ কয়েকবার কাজ করে। যাইহোক, তাশখন্দ থেকে বেশ দূরে অবস্থিত শহরগুলি থেকে প্রস্থানগুলি কম ঘনঘন হয়, যার মানে আপনি ভাল আগে একটি টিকেট বই চাই।
প্রধান লম্বা দূরত্বের বাস স্টেশনটি তাশখন্দ অভৌভোকাল। সেখানে পেতে, আপনি Olmazor মেট্রো স্টেশনে পৌঁছানোর প্রয়োজন হবে, বাইরে যান, এবং একটু বেশি হাঁটা যে আপনাকে 5 মিনিটের বেশি সময় লাগবে না। আপনি এই স্টেশনে টিকিট পেতে পরিচালিত না হলে, আপনি ব্যক্তিগতভাবে এটি চালানোর পরেও চালানো ডেভু মিনিবাস খুঁজে পেতে পারেন। তারা দ্রুত এবং আরো ঘন ঘন সেবা প্রদান করে, যত তাড়াতাড়ি বন্ধ করা কোন খালি আসন থাকবে না। উজবেকিস্তান বিভিন্ন শহরে নিয়মিত বাস টেশ্কেন্ট রেলওয়ে স্টেশন (উত্তর) থেকেও কাজ করে।
শহর এর পরিবহন নেটওয়ার্ক খুব ভালভাবে বিকশিত হয়, যা কোনও সময়ের মধ্যে ছোট্ট সময়ের মধ্যে পৌঁছতে সক্ষম হয়। সমস্ত বাস স্টপ জনপ্রিয় জায়গায় অবস্থিত, এবং রুট নম্বর সর্বদা বাস স্টপ চিহ্নে দৃশ্যমান হয় যাতে শহরের দর্শক আরো সহজে নেভিগেট করতে পারেন। পাশাপাশি, একবার আপনি একটি বাস বা একটি মেট্রো ট্রেন ভিতরে হলে, আপনি সম্ভবত ঘোষণা করা প্রতিটি স্টপ এর নাম শুনতে হবে।

তাশখন্দ ট্যাক্সি

এখন, কয়েকটি কোম্পানীর দিকে নজর রাখুন যা ব্যক্তিগত যাত্রী পরিবহন পরিষেবা প্রদান করে:
  • Asconservice
  • অটো ভলফ গ্রুপ
  • Pioner ট্যাক্সি
  • শহরের ট্যাক্সি
  • ট্যাক্সি বিমানবন্দর পরিষেবা
  • গ্লোবাল সিস্টেম ট্রান্স
  • নবী আন্তর্জাতিক লিমিটেড
  • অটো ইনভেস্ট সার্ভিস গ্রুপ
এই গ্রহণযোগ্য মূল্য এবং মানের গ্রাহক সেবা আছে। মূলধন মাধ্যমে একটি ড্রাইভ শুধুমাত্র $ 3-4 খরচ করতে পারেন, কিন্তু অন্য শহর একটি ট্রিপ আরো খরচ হবে। স্বাভাবিক হিসাবে, মূল্য একটি নির্দিষ্ট ট্যাক্সি কোম্পানির দূরত্ব এবং পরিষেবা ফি উপর নির্ভর করে। তাসকিন্তে এই ধরনের পরিবহণ সুবিধাজনক এবং খুব জনপ্রিয়।

তাশখন্দ মেট্রো

শহর এর পরিবহন নেটওয়ার্কের কথা বলা হয়, তাশখন্দ সাবওয়ে উল্লেখ করার সময়, যা কেবল পরিবহনের সুবিধাজনক উপায় বলে বিবেচনা করা হয় না কিন্তু মহানগর আকর্ষণগুলির মধ্যে একটি।
প্রকৃতপক্ষে, তাশখন্দ মেট্রোটি মধ্য এশিয়ার মধ্যে প্রথম, যা 1 9 77 সালের পুরনো একটি দীর্ঘ ইতিহাসে রয়েছে। প্রত্যেকটি স্টেশনটির স্থাপত্য খুবই সুন্দর এবং শহরের প্রত্যেক পর্যটককে ঐতিহ্যগতভাবে অন্তত একটি যাত্রা করার সুপারিশ করা হয়। স্থানীয় পাতাল রেল
মুহূর্তে, তিনটি লাইন কাজ করছে: চিলোঞ্জর লাইন (লাল), উজবেকিস্তান লাইন (নীল), এবং ইউনুসোবড লাইন (সবুজ)। অভ্যন্তরটি বিভিন্ন উপকরণ ব্যবহার করে ডিজাইন করা হয়েছিল, ধাতু, গ্রানাইট, গ্লাস, মার্বেল, শিল্পের সিরামিক, এবং খোদাই করা আলাবাস্টার সহ যা প্রতিটি স্টেশনের নিজস্ব এবং মূলগত ভাবে তার নিজস্ব ভাবে তৈরি করে।
উপায় দ্বারা, সবচেয়ে পরিচিত উজবেকিস্তান শিল্পীদের কিছু স্টেশন একটি নকশা কাজ ছিল। উদাহরণস্বরূপ, চিলোনজারের স্টেশনটি বৃহদায়তন সোনালী কলামের সাথে সজ্জিত করা হয়, যখন পুশকেন স্টেশন - ব্রোঞ্জ ম্যান্ডেলবারের সাথে। এবং বিখ্যাত কবি এবং চিত্রশিল্পী আলী-চর নাওয়ায়ীর নাম অনুসারে মেট্রো স্টেশনে, আপনি তার সেরা পেইন্টিং দেখতে পাবেন। তবে উল্লেখ্য যে ফটকাটি গ্রহণ করা অবৈধ, কারণ তাশখন্দ ভূগর্ভস্থ সামরিক স্থাপনা হিসেবে বিবেচিত হয়।
আপনি সকাল 6 টা থেকে রাত 11:30 পর্যন্ত মেট্রো সার্ভিস ব্যবহার করতে পারেন। ট্রেনের মধ্যে ব্যবধান 3-10 মিনিট, আপনি কোন লাইনের ব্যবহার করেন এবং কখন তা ব্যবহার করেন। সাবওয়ে সিস্টেম বরং বড় হয় হিসাবে আপনি শহরের প্রায় কোন অংশ পেতে পারেন নিশ্চিত করুন। একটি টিকিটের খরচ হল $ 0.5

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০০০ সালে এয়ার ফ্রান্স ফ্লাইট ৪৫৯০ দুর্ঘটনার মাধ্যমে সমাপ্তি ঘটে কনকর্ড যুগের।

বাংলাদেশের সকল রাজবাড়ী ও জমিদার বাড়ীগুলির ইতিহাস ও বর্তমান অবস্হা কি (ভিডও সহ )