বুখারিয়া অঞ্চল "জীবন্ত জাদুঘর" এবং আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র হিসেবে বিখ্যাত।,

বুখারিয়া অঞ্চল   উজবেকিস্তানের একটি অঞ্চল ,
 যা দেশের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত। Kyzyl কম মরুভূমি তার অধিকাংশ অঞ্চলের বৃহৎ অংশ নেয়। এটা তোলে সীমানায় তুর্কমেনিস্তান , Navoiy অঞ্চল , Qashqadaryo অঞ্চল , একটি ছোট অংশ Xorazm অঞ্চল , এবং Karakalpakstan প্রজাতন্ত্র। এটা তোলে 39.400 কিমি একটি এলাকা জুড়ে 2 । জনসংখ্যা অনুমান করা হয় 1,543,900 (2009 সালের শেষের দিকে), 71% গ্রামে বসবাসরত। 

বুখারিয়া অঞ্চলের জন্য চিত্র ফলাফল
বুক্সোর অঞ্চলটি 11 টি প্রশাসনিক জেলার মধ্যে বিভক্ত। রাজধানী বুখারার (পপ হয় ২5 হাজার 3 শ '২003 সালের শেষে) অন্যান্য প্রধান শহরগুলির Alat অন্তর্ভুক্ত Karakul , Galaasiya, Gazli, Gijduvan (পপ। 2005 সালের 40.600 শেষ) মধ্যে Kagan (পপ। 53.500, 2005 সালের শেষ), Romitan, Shafirkan এবং Vabkent ।

সম্পর্কিত চিত্র

জলবায়ু সাধারণত একটি শুষ্ক মহাদেশীয় জলবায়ু হয় ।

পুরোনো শহর বোখারা একটি হল ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যবাহী স্থান , একটি "জীবন্ত জাদুঘর" এবং আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র হিসেবে বিখ্যাত। শহর এবং সন্নিহিত জেলার কাছাকাছি এবং কাছাকাছি অনেক ঐতিহাসিক এবং স্থাপত্য ঐতিহ্য আছে।
বখারিয়া অঞ্চল জন্য চিত্র ফলাফল

বুক্সোর অঞ্চলে নির্মাণের জন্য প্রাকৃতিক সম্পদ , বিশেষ করে প্রাকৃতিক গ্যাস , পেট্রোলিয়াম , গ্রাফাইট , বেন্টনাইট , মার্বেল , সালফার , চুনাপাথর এবং কাঁচামাল রয়েছে। সবচেয়ে উন্নত শিল্পকর্মগুলি হল তেল পরিশোধন , তুলো জুতা , বস্ত্র এবং অন্যান্য হালকা শিল্প । স্বর্ণের সূচিকর্ম , সিরামিক , এবং খোদাই হিসাবে ঐতিহ্যবাহী কারুশিল্প পুনর্জাগরণ করা হয়েছে। বুখারিয়া অঞ্চলটি কারাকুল ভেড়া কেন্দ্রউজবেকিস্তানে কারাকুল প্লেট তৈরি এবং উৎপাদন

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০০০ সালে এয়ার ফ্রান্স ফ্লাইট ৪৫৯০ দুর্ঘটনার মাধ্যমে সমাপ্তি ঘটে কনকর্ড যুগের।

বাংলাদেশের সকল রাজবাড়ী ও জমিদার বাড়ীগুলির ইতিহাস ও বর্তমান অবস্হা কি (ভিডও সহ )