বিশ্বের ১৯০০ সালে নির্মিত জাহাজ গুলি কে কোথায় কেমন আাছে।(প্রথম পর্ব)
শেখে নিন অতীত থেকে, ব্যবহার করুন বর্তমান কে, প্রতিবাদ করুন ভবিষ্যতে ।
- তাকবীর
এইচএমএস আবুউকির (1900)

এইচএমএস আবুউকির (1900)
আবুকিয়ার 1২,000 টন টন (1২,000 টন) বিচ্ছিন্ন করার জন্য ডিজাইন করা হয়েছিল । জাহাজ একটি ছিল সামগ্রিক দৈর্ঘ্য 472 ফুট (143.9 মিটার), একটি মরীচি 69 ফুট 9 ইঞ্চি (21.3 মি) এবং একটা গভীর এর খসড়া 26 ফুট 9 ইঞ্চি (8.2 মিটার) করুন।তিনি দুটি 4-সিলিন্ডার ট্রিপল-এক্সপ্যান্যান্সন বাষ্প ইঞ্জিন দ্বারা চালিত , প্রতিটি ড্রাইভিং একটি শাফট, যা মোট 21,000 টি প্রস্তাবিত হর্সপপ (16,000 কিলোওয়াট) উৎপাদন করে এবং সর্বাধিক ২1 নট (39 কিলোমিটার / ঘণ্টা ২4 মাইল )। ইঞ্জিন 30 বেল্লিভ্যাল বয়লার দ্বারা পরিচালিত ছিল । তাদের সমুদ্রের পরীক্ষায় সব ক্রেসসি- ক্লাস ক্রুজদের ছাড়া,সীসা জাহাজ , তাদের নকশা গতি অতিক্রম তিনি সর্বোচ্চ 1,600 টন টন (1,600 টন) কয়লা বহন করেন এবং তার সম্পূরক 7২২ থেকে 760 অফিসার এবং তালিকাভুক্ত পুরুষদের দ্বারা বহন করেন।
অ্যাডমিরাল ডেভি (টাগবোট)

অ্যাডমিরাল ডেভি (টাগবোট)
জেরজারটাউন এবং আজ হেলেন ম্যাকআলিসার নামে পরিচিত অ্যাডমিরাল ডিউই , নিউ ইয়র্কের পোর্ট রিচমন্ডের বুরি ডাইডক এ 1900 সালে নির্মিতএকটি 113 ফুট (34 মিটার টাগবোট । তিনি একটি 900 অশ্বশক্তি (670 কেডব্লু) ট্রিপল বিস্তার যৌগিক বাষ্প ইঞ্জিন যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর একটি ডিজেল ইঞ্জিন সঙ্গে প্রতিস্থাপিত ছিল নির্মিত হয়েছিল তিনি আশ্রয় জাহাজ refuel কয়লা barges টানা। 1955 সালে , দক্ষিণ ক্যারোলিনা টাগবোট কোম্পানিরএকটি চার্লসস্টনের কাছে তাকে বিক্রি করা হয়েছিল। 1980 সালে, নিউ ইয়র্ক এর McAllister টাগ বোট কোম্পানী কোম্পানী কিনে নতুন নামকরণ আনা হেলেন McAllister ফিরে নিউ ইয়র্ক আশ্রয় । তিনি ডক সাহায্য 1983 সালের পিপলদের মধ্যে লম্বা জাহাজগুলি ছিল ।
অবসর পর তিনি দান করেন দক্ষিণ রাস্তার সমুদ্রবন্দর মিউজিয়াম মধ্যে ম্যানহাটন 2000 সালে 2012 সালে, হেলেন McAllister McAllister গুণ ফিরে হয়েছিল এবং বর্তমানে মেরিনার্স হারবার, স্টেটেন দ্বীপ ।

আরএমএস আলবেনিয়া (1900)

এস এস অ্যালবার্টা (1900)


এসএমএস আমাজন
![]() |
অমোনে , সি। 1903 |
![]() |
1939 সালে ব্লোওম ও ভস শিপইয়ার্ড এ অ্যাডমিরাল হপারের পাশে আমাজন |
এসএমএস আমাজন
Amazone 104.80 মিটার (343 ফুট 10 ইঞ্চি) দীর্ঘ দীর্ঘস্থায়ী এবং 12.20 মি (40 ফুট) একটি মরীচি এবং 5.12 মি (16 ফুট 10 মধ্যে) ফরোয়ার্ড একটি খসড়া ছিল। তিনি পুরো যুদ্ধের লোডে 3,082 টন (3,033 টন টন) বিন্যস্ত করেছিলেন।
তার প্রবক্তা ব্যবস্থার দুটি ট্রিপল-এক্সপেন্সেন্স ইঞ্জিনগুলি ছিল । ২1.5 গম্বুজ (39.8 কিলোমিটার / ঘণ্টা ২4.7 মাইল) শীর্ষ গতির জন্য 8,000 মেট্রিক হর্স পাওয়ার (7,891 শাওয়াশ; 5,884 কিলোওয়াট) দিতে তাদের ডিজাইন করা হয়েছিল । ইঞ্জিনগুলি দশটি কয়লা-চালিত মেরিন-টাইপ জল-টিউব বয়লার দ্বারা পরিচালিত ছিল । এ্যামোনেস 560 টন (550 টন টন; 620 টন টন) কয়লা বহন করে, যার ফলে তাকে 3,560 নটিক্যাল মাইল(6,590 কিলোমিটার; 4,100 মাইল) 10 নট (19 কিমি / ঘণ্টা, 1২ মাইল)। তিনি 14 জন অফিসার এবং ২43 জন আধিকারিকদের ক্রু ছিলেন
আমেলিয়া চতুর্থ
![]() | ||||
এস এস অ্যামিলিয়া চতুর্থটি ছিল একটি যাত্রী জাহাজ যা 1900 সালে নির্মিত হয়েছিল |
এস এস অ্যামিলিয়া চতুর্থটি ছিল একটি যাত্রী জাহাজ যা 1900 সালে নির্মিত হয়েছিল এসএস বনসি নামে । হিসাবে Amelia চতুর্থ , তিনি হিসেবে দায়িত্ব পালন করেন রয়েল ইয়টথেকে 1910. 1910 থেকে 1937 পর্যন্ত তিনি নামের অধীনে একটি অক্জিলিয়ারী জাহাজ যেমন পর্তুগীজ নৌবাহিনীর পরিবেশিত 1901 থেকে পর্তুগিজ রাজকীয় জন্য আলিশান Outubro ।
tonnage: 899 মোট রেজিস্টার টন (GRT) | দৈর্ঘ্য: 230 ফুট (70 মি) | রশ্মি: ২9.5 ফুট (9.0 মিটার) | গভীরতা: 18.5 ফুট (5.6 মিটার) |
এস এস আমেরিকান (1900)
এস এস আমেরিকান একটি স্টিলের-hulled, একক চালক কার্গো জাহাজ |
মার্কিন যুক্তরাষ্ট্র নৌবাহিনীর জন্য প্রথম বিশ্বযুদ্ধের সময় , জাহাজটি USS আমেরিকান (আইডি -২২২২) নামে পরিচিত ছিল । আমেরিকান-হাওয়াইয়ানের জন্য তার কর্মজীবন স্থায়ী হয়, তাকে এস এস হনলুলান নামকরণ করা হয় ।
আমেরিকান ছিল 430 ফুট (130 মিটার) লম্বা এবং 51 ফুট (16 মিটার) দূরে abeam । কয়লা-চালিত বায়োলেস একটি একক ট্রিপল-সম্প্রসারণ বাষ্প ইঞ্জিন চালিত যা একটি একক স্ক্রু প্রবর্তক পরিণত করে । এই বিদ্যুৎ প্ল্যান্ট - সহায়ক সীল সঙ্গে সম্পূরক - আপ যাও 12 নট (22 কিমি / ঘ) পর্যন্ত জাহাজ সরানো সক্ষম ছিল। আমেরিকান-হাওয়াইয়ান স্টিমশিপ কোম্পানি 1899 গঠন করার পর প্রথম চারটি জাহাজের একটি হিসাবে, মার্কিন যুক্তরাষ্ট্রের হাওয়াইতে ব্যবহৃত হয়েছিল - নিউইয়র্ক চিনির ব্যবসায় ম্যাগেলান স্ট্রেইটস এর মাধ্যমে । 1901 সালে তিনি দ্রুততম নিউ ইয়র্ক-সানফ্রান্সিসকোস সাগরের পথের জন্য একটি রেকর্ড স্থাপন করেন, যা 59 দিনে যাত্রা শুরু করে। 1905 সালের পর তিনি তেহরান্তপেকের ইস্টমাসের মধ্যবর্তী আন্তঃ-উপকূলীয় পরিষেবাতে নিযুক্ত হনএবং, এটি 1914 সালে খোলা পরে, পানামা খাল ।
মার্কিন যুক্তরাষ্ট্রে 1 এপ্রিল, 1917 সালে প্রথম বিশ্বযুদ্ধে যোগদানের পর যুদ্ধের সময়কালের জন্য গৃহীত হওয়ার পর তিনি কোনও ঘটনা ছাড়াই ফ্রান্সে দুইটি ভ্রমণের সফর সম্পন্ন করেন। কিছুদিন তাঁর তৃতীয় যেমন সমুদ্রযাত্রা শুরুর পর অবশ্য সে অন্য মার্কিন নৌবাহিনী জাহাজ, সঙ্গে সংঘর্ষ ইউএসএস ওয়েস্ট গেট , অক্টোবর 1918 সালে তার ক্রু সাত হারানোর সঙ্গে যে বদনা ডুবন্ত তিনি মার্কিন নৌবাহিনী পরিষেবাতে আরও একটি রাউন্ড ট্রিপ সম্পন্ন, নভেম্বর মাসে অস্ত্রবিরতির পর জিবারলটারের যাত্রা শুরু । 1919 সালের ফেব্রুয়ারিতে তিনি নিউইয়র্ক ফিরে আসেন, তাকে নিষিদ্ধ করা হয় এবং আমেরিকান- হাওয়াইনে ফিরে আসেন।
এস এস আমেরিকান , নৌ চাকরি থেকে ফেরার পর আমেরিকান হাওয়াইয়ান সঙ্গে পণ্যসম্ভার সেবা পুনরায় শুরু নতুন নামকরণ হচ্ছে Honolulan 1925. মধ্যে She 1926 সালে বিক্রি করা হয় এবং নিয়ে যাওয়া ওসাকা যেখানে তিনি ছিলেন ভাঙ্গা পর্যন্ত নভেম্বরে সেখানে পৌঁছলে একই বছরে পর একদা।
ইউএসএস Antigone (আইডি-3007)
![]() |
ইউএসএস অ্যান্টিগোন (আইডি-3007) বোর্ডে সৈন্যবাহিনী দিয়ে চলছিল |
ইউএসএস Antigone (আইডি-3007) একটি ছিল পরিবহন জন্য মার্কিন যুক্তরাষ্ট্র নৌসেনা সময় প্রথম বিশ্বযুদ্ধ , এবং মার্কিন নৌবাহিনী জন্য যে নাম প্রথম জাহাজ। 1917 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে জিম্মি না হওয়া পর্যন্ত তিনি মূলত উত্তর জার্মান লয়েডের জন্য এস এস নেছার ছিলেন । তার যুদ্ধের পর তিনি মার্কিন যুক্তরাষ্ট্র লাইনের জন্য এসএস পোটম্যাক ছিলেন ।
মার্কিন যুক্তরাষ্ট্র যখন 1917 সালের এপ্রিল মাসে যুদ্ধ ঘোষণা করে তখন আমেরিকান কাস্টমস এজেন্টরা জাহাজ আটক করে। 1917 সালের 1২ জুলাই তিনি মার্কিন নৌবাহিনী কর্তৃক নৌবাহিনীতে স্থানান্তরিত হন; এ সেনাদল পরিবহন হিসাবে নৌ সেবার জন্য রূপান্তরিত নরফোক নেভি ইয়ার্ড মধ্যে পোর্টসমাউথ , ভার্জিনিয়া ; 1917 সালের 1 সেপ্টেম্বর এন্টিগোননামকরণ করা ; এবং 5 ই সেপ্টেম্বর, 1917 তারিখে কমিশনে স্থাপিত,
নেকার 1900 সালের 8 ই ডিসেম্বর জার্মানিতে গেসেমেমুন্ডে চালু করা হয়েছিল । সি Tecklenborg এবং উত্তর জার্মান লয়েড দ্বারা পরিচালিত এবং পরিচালিত ছিল । নেকার500 ফুট দীর্ঘ ছিল, টুইন স্ক্রু প্রবর্তন এবং চতুর্ভুজ বিস্তারের ইঞ্জিন ছিল।
এসএমএস Ariadne

এসএমএস Ariadne দশ জাহাজ পঞ্চম সদস্য ছিলেন হরিণ বর্গ এর আলো ক্রুইজার , দ্বারা নির্মিত ইম্পেরিয়াল জার্মান নৌবাহিনীর । তিনি দ্বারা নির্মিত হয়েছিল ইম্পেরিয়াল ডকইয়ার্ডমধ্যে Danzig আগস্ট 1900 সালে চালু 1899 সালে নিচে পাড়া, এবং কমিশন মধ্যে দূরসমুদ্র ফ্লিট দশ 10.5 সেমি (4.1 মধ্যে) বন্দুক এবং দুই 45 মি একটি প্রধান ব্যাটারি (মে 1901 সশস্ত্র মধ্যে 18 ইঞ্চি) টর্পেডো টিউব , এরিডেন সর্বোচ্চ গতির 21.5 গিঁট (39.8 কিমি / ঘন্টা; ২4.7 মাইল) সক্ষম ছিল।
Ariadne তার কর্মজীবনের সংখ্যাগরিষ্ঠ জন্য উচ্চ সমুদ্রের ফ্লিট এর টেকনাফ বাহিনী সঙ্গে পরিচর্যিত । 1914 সালের আগস্টে বিশ্বযুদ্ধের প্রাদুর্ভাবের পর , তিনি হেলিগোল্যান্ড বিটকেদমন করার জন্য ব্যবহার করেছিলেন । ২8 শে আগস্ট, ব্রিটিশ রয়্যাল নৌবাহিনী পশুর লাইন আক্রমণ করে এবং হেলিগোল্যান্ড বিটের আসন্ন যুদ্ধে যুদ্ধক্ষেত্রের একটি জোড়া আরিয়ান্ডকে আক্রমণ করে সঙ্কুচিত করে । যুদ্ধে তার কিছু ২6 জন নিহত হয়েছিল; সমুদ্র থেকে মাত্র 59 জন বেঁচে গেছে
![]() |
Ariadne এ Heligoland বাইট-যুদ্ধে |
এই জাহাজটি 10.5 সেন্টিমিটার এসকিউএল এল / 40 বন্দুক দিয়ে একক মাউন্টে সশস্ত্র ছিল। দুই এগিয়ে পাশাপাশি স্থাপন করা হয় ফরডেক ছয় অবস্থিত ছিল জাহাজের মাঝখানে তিন উভয় পাশে এবং দুটি পার্শ্ব জাহাজের পিছনের দিকে পাশাপাশি স্থাপন করা হয়েছে। বন্দুকগুলি 12,200 মিটার (13,300 yd) পর্যন্ত লক্ষ্যমাত্রা বহন করতে পারে। তারা প্রতি বন্দুক প্রতি 100 শাঁস জন্য, 1,000 অস্ত্র গোলাবারুদ সরবরাহ করা হয়েছিল। তিনি পাঁচটি টর্পেডো দিয়ে দুই 45 সেমি (17.7 ইঞ্চি) টর্পেডো টিউব দিয়ে সজ্জিত ছিলেন । তারা উপর জাহাজের কাঠাম মধ্যে নিমজ্জিত ছিল পাশাপাশি ।জাহাজটি একটি সাঁজোয়া ডেক দ্বারা সুরক্ষিত ছিল যা ২0 থেকে ২5 মিমি (0.79 থেকে 0.98 ইঞ্চি) পুরু ছিল। কনিন্টাওয়ার80 মিমি (3.1 ইঞ্চি) পুরু দিকে ছিল এবং বন্দুকগুলি 50 মিমি (2.0 ইঞ্চি) পুরু ঢাল দ্বারা সুরক্ষিত ছিল।
এরিয়েল (স্কুনার)
![]() |
নির্মাতা:ম্যাথিউ টার্নার , বেনিসিয়ার ক্যালিফোর্নিয়া |
ইউএসএস আরকানসাস (বিএম -7)

দ্বিতীয় ইউএসএস আরকানসাস , একটি একক-তুর্কি "নিউ নেভি" মনিটর এবং মার্কিন যুক্তরাষ্ট্র নৌবাহিনীর জন্য তৈরি সর্বশেষ মনিটরের একটি । আরকানসাস 4 ই অক্টোবর 1898 সালে এবং 1899 সালের 11 ই অক্টোবর নিউপোর্ট নিউজ শিপ বিল্ডিং অ্যান্ড ড্রাই ডক কোম্পানীকে পুরস্কার প্রদান করা হয় । 1899 সালের 14 নভেম্বর তিনি এক মাসেরও কম সময়ের মধ্যে এটি স্থির করা হয়। প্রায় একবছর পর 10 নভেম্বর 1900 সালে আর্কান্সস চালু হয় , মেরি এল ম্যাকন দ্বারা স্পন্সর; কিন্তু কমিশন অন্য দুই বছরের জন্য, অক্টোবর 1902 উপর 28, [3] সঙ্গে কমান্ডার চার্লস ই Vreelandকমান্ড মধ্যে [2]
স্পেনীয়-আমেরিকার যুদ্ধের আগে উপকূলীয় প্রতিরক্ষার জন্য জনসাধারণের দাবির কারণে মনিটরগুলির এই শেষ শ্রেণীর নকশা এবং নির্মাণ করা হয়েছিল । সময় তাদের নির্মিত এবং কমিশন তাদের উদ্দেশ্য পাস করেছে তারা নৌবাহিনীর নতুন উদ্দেশ্য অনুযায়ী মাপসই হয় না এবং তাই তারা একে অপরের কাছ থেকে বিভিন্ন কার্য থেকে বিরত থাকে। আরবিএসস এবং তার বোনেরা তাদের কম ফ্রিবোর্ডের কারণে 1913 সালে সাবমেরিন দরপত্রের হিসাবে পুনর্নির্মাণ করা হয়েছিল
এইচএমএস আরফা
আর্ফাটি ছিল 60২ জিআরটি যাত্রী ফেরি যা 1900সালে দক্ষিণ পূর্ব ও চেথম রেলপথের ক্যানটারবেরী হিসাবে নির্মিত হয়েছিল। 193২ সালের 1 জানুয়ারি তিনি দক্ষিণ রেলপত্রেযান। 19২6 সালেতিনি গিনেসের কাছে বিক্রি করা হয়েছিলএবং এরফার নামকরণ করা হয়েছিল আর্ফা । 1938 সালে তিনি সার্ক মোটরসপন্সের লিমিটেডে বিক্রি হয়েছিলেন, কেবলমাত্র1939 সালে রয়াল নেভি কর্তৃক এটির জন্য অনুরোধ করাহয়েছিল। পরবর্তীতে পোষ্টার, তিনি কম্পানি শেল দে ভেনেজুয়েলার কাছে বিক্রি হয়েছিলেন এবং তার নামকরোরিন । মালিকানা আরও পরিবর্তন করার পর তিনি 1955 সালে বাতিল করা হয়েছিল
Askold ইম্পেরিয়াল রাশিয়ান নৌবাহিনীর জন্য নির্মিতসুরক্ষিত ক্রুজার

Askold ইম্পেরিয়াল রাশিয়ান নৌবাহিনীর জন্য নির্মিতসুরক্ষিত ক্রুজার ছিল। তিনি সুপরিচিত Varangian Askold পরে নামকরণ করা হয়েছিল। তার পাতলা, সংকীর্ণ হুল এবং সর্বাধিক গতি ২3.8 নট (44.1 কিমি / ঘণ্টা) সময়ের জন্য চিত্তাকর্ষক বলে বিবেচিত হয়।
কক্সল্ডের পাঁচটি পাতলা ফাঁক রয়েছে যা ইম্পেরিয়াল রাশিয়ান নৌবাহিনীর কোনও জাহাজের জন্য একটি অনন্য সিলুয়েট দিয়েছে। এই সময়ে জনপ্রিয় পাতলা সিগারেটগুলির পরে এটি তার পকেট অফ উডবিনস নামকরণের জন্য ব্রিটিশ নাবিকদের নেতৃত্বে ছিল । যাইহোক, পাঁচটি ফাঁকাগুলিরও একটি প্রতীকী গুরুত্ব ছিল, কারণ এটি জনপ্রিয়ভাবে বিবেচনা করা হয়েছিল যে ফাঁকাগুলির সংখ্যাটি কার্যকারিতার ইঙ্গিতবহল ছিল, এবং কিছু ন্যাভিটি কম উন্নত দেশগুলিতে স্বতন্ত্র ব্যক্তিদের জোরপূর্বক অতিরিক্ত জাল ফেনাল যোগ করার জন্য পরিচিত ছিল।
![]() |
ইস্ট ইন্ডিজ মধ্যে Askold (1902) |
USS Atglen (ID-1315)
![]() |
বার্গে এটেলেন , সম্ভবত মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর পরিষেবা থেকে 3 য় নৌ-জেলা দ্বারা তার 1917 সালের পরিদর্শনকালে নিউ ইয়র্ক সিটিতে ছবির ফটোগ্রাফ |

Athlon পোর্টল্যান্ড, অরেগন মধ্যে জে জে জনস্টন ইয়ার্ড দ্বারা নির্মিত হয়েছিল । তার প্রথম মালিকরা জেকব কেম (এবং তার কোম্পানি, ভ্যাঙ্কুভার পরিবহন কোম্পানী), শেভার ট্রান্সপোর্টেশন কোম্পানি এবং কেলোগ ট্রান্সপোর্টেশন কোম্পানি এর একটি কনসোর্টিয়াম ছিল । কনসোর্টিয়ামটি তার 4,950 মার্কিন ডলার খরচ করে নির্মিত হয়েছিল। কনস্যোরিয়ামের উদ্দেশ্য ছিল ইটাল্ডের মালিক ক্যাপ্টেন নেউসাম , যা তিনি নিম্ন কলাম্বিয়াতে চালাচ্ছিলেন। Neusome ফিক্স করতে প্রত্যাখ্যান (বা "cooperate উপর," ফ্রেজ হিসাবে ছিল তারপর ছিল) নদী নেভিগেশন স্টিমবোট হার। Neusome প্রায় আসে যখন অ্যাথলন চালু করা হয়, এবং সাহচর্য সঙ্গে চুক্তি আঘাত হানে। পরিবর্তে, এথলন এইচ বি কেনেডি বিক্রি হয়েছিল, যিনি তাকে পিউগেট সাউন্ড পর্যন্ত নিয়ে গেলেন
অ্যাথলন (স্টামবোট)
রাশিয়ান সুরক্ষিত ক্রুজার অরোরা
![]() |
রাশিয়ান সুরক্ষিত ক্রুজার অরোরা, 1903 সালে চালু, এখন সেন্ট পিটার্সবার্গে একটি যাদুঘর হিসাবে সংরক্ষিত। 1 9 17 সালে ক্রুজারে অক্টোবর বিপ্লবের প্রথম ঘটনাগুলির ঘটনা ঘটে। |
অররা ( রাশিয়ান : Аврора , । TR Avrora , আইপিএ:একটি 1900 রাশিয়ান হয় সংরক্ষিত ক্রুজার , বর্তমানে একটি হিসেবে সংরক্ষিত যাদুঘর জাহাজ মধ্যে সেন্ট পিটার্সবার্গ । অররা প্রশান্ত মহাসাগরে সেবা জন্য সেন্ট পিটার্সবার্জ মধ্যে নির্মিততিনটি Pallada- ক্লাস ক্রুজ ,এক। এই শ্রেণীর তিনটি জাহাজ রুশ-জাপানী যুদ্ধের সময় পরিবেশিত হয়েছিল। অরুরা সুশিমার যুদ্ধে বেঁচে গিয়েছিলএবং ফিলিপাইনে মার্কিন যুক্তরাষ্ট্রের নিরাপত্তা রক্ষায় নিয়োজিত ছিল, এবং অবশেষে তিনি ফিরে আসেনবাল্টিক ফ্লিট ।
দ্বিতীয় জাহাজ, Pallada এ জাপানি নিজে ডুবিয়ে দিয়েছেন পোর্ট আর্থার 1904 তৃতীয় জাহাজ, মধ্যে ডায়ানা , অন্তরীণ ছিলেন সাইগন পর ইয়েলো সাগর যুদ্ধে । রাশিয়ার অক্টোবর বিপ্লবের প্রথম ঘটনাগুলির মধ্যে একটি ক্রুজার অরোরাতে সংঘটিত হয় , যা প্রথম শটটি বহিস্কার করেছে, যারা জড়িত তাদের জন্য বিদ্রোহের শুরুতে সংকেত দেওয়া হয়েছে।
ইউএসএস বাগলি 1900

প্রথম ইউএসএস বাগলি 1900 সালের 4 জানুয়ারি বাথ, মেইনতে বাথ লৌহ নির্মাণ দ্বারা স্থাপিত হয় ; 25 সেপ্টেম্বর 1900 চালু মিসেস দ্বারা স্পন্সর জোসেফাস ড্যানিয়েলস এ কমিশন বস্টন নেভি ইয়ার্ড 18 অক্টোবর 1901, এনসিন কমান্ডে উইলিস McDowell।
30 শে জুন 190২ সালে, বাগলি নরফোক নৌবাহিনী ইয়ার্ডের বাইরে কাজ করছিলেন । 193২ সালের 1 ফেব্রুয়ারি নেরফোকে রিজার্ভে কমিশন স্থাপন করা হয়। সে 1903 সালের 14 সেপ্টেম্বর নর্ফাকের রিজার্ভ টর্পেডো ফ্লোটিলিতে অবস্থান করছিল, যখন তিনি পূর্ণ কমিশনে ফিরে আসেন। দুই দিন পর, বাগলি যুক্তরাষ্ট্রের নৌবাহিনী একাডেমী মধ্যবিত্তদেরপ্রশিক্ষণের অ্যানাপোলিস, মেরিল্যান্ডে আট মাসের সফর শুরু করে । 1908 সালের 9 জুন তিনি নরফোক নৌবাহিনীতে ফিরে আসেন এবং পরের দিন রিজার্ভে ফিরে আসেন।
টর্পেডো নৌকা জুন 1909 1 জুলাই 1908 থেকে 30 জনের মতো একদা নেভাল অ্যাকাডেমি ফিরে আসেন এবং 1911 সালে একদা না হওয়া পর্যন্ত সেখানে দায়িত্ব পালন করেন যখন সে অ্যানাপোলিস এ রিজার্ভ মধ্যে স্থাপন করা হয়েছিল। তিনি 13 ই মার্চ 13 ই মার্চ আনপলিসে সাধারণ অবস্থায় রাখেন। 30 শে জুন, 1915 সালে তিনি দক্ষিণে নরফোক নৌবাহিনীতে ফিরে আসেন। 1917 সালের ২9 মার্চ আমেরিকা প্রথম বিশ্বযুদ্ধে প্রবেশ করার আগে , বাগলিকে পূর্ণ কমিশনে ফিরিয়ে দেওয়া হয়। এরপর তিনি নিউইয়র্কে চলে যান যেখানে তিনি নিউইর্য়ক হারবার যুদ্ধের বাকি অংশ ব্যয় করেন । 1 আগস্ট 1 9 18 তারিখে, তার নামটি ডেথ্রোয়ার নাম্বার 185 এ পুনর্নির্মাণ করা হয়, তারপর নিউপোর্ট নিউজ, ভার্জিনিয়াতেনির্মাণের সময় , এবং তিনি কোস্ট টর্পেডো নৌকা নং 10। তার কর্মজীবনের অবশিষ্টাংশের জন্য এই পদে বহাল রেখে, তিনি 1 9 মার্চ 1২ মার্চ নিউ ইয়র্কে নিযুক্ত হন। 1919 সালের 31 মার্চ তিনি নৌবাহিনীর জাহাজের রেজিস্টারে তার নাম লিখেছিলেন ; এবং 1919 সালের 9 ই এপ্রিল নিউ ইয়র্কের ব্রুকলিনের মি। রেইনহার্ড হলের বিক্রি হয় ।
রাশিয়ান ক্রুজার বায়ান (1900)

জুলাই 1904 সালে জাপানী পদমর্যাদা বজায় রাখার পর, জাহাজটি একটি খনি আঘাত করে এবং পরবর্তী কয়েক মাস ধরে কর্মের বাইরে ছিল। বায়ান পোর্ট আর্থারের অবরোধের সময় ডুবে গিয়েছিল এবং যুদ্ধের পরে জাপানিরা তাকে উদ্ধারকরেছিল।
ইম্পেরিয়াল জাপানি নৌবাহিনী (আইজেএন) এর দ্বারা নামকরণ করা এসো ব্যাপক সংস্কারের পরে তিনি একটি প্রশিক্ষণ জাহাজ হিসেবে কাজ করেছিলেন। জাহাজটি 1917 সালে একটি মিনিলেয়ার রূপান্তরিত হয় এবং 1930 সালে লক্ষ্য জাহাজ হিসেবে কাজ করার জন্য তাকে নিষ্ক্রিয় করা হয় । অবশেষে তিনি 193২ সালে একটি লক্ষ্য হিসেবে ডুবে ছিলেন।
ইউএসএস বারে (টিবি -25)
![]() |
মার্কিন যুক্তরাষ্ট্র নৌসেনা টর্পেডো নৌকা ইউএসএস বার্নি (টিবি 25) এ Camden, , নিউ জার্সি |
প্রথম ইউএসএস বারে (টরপেডো নৌকা নং ২5 / টিবি -২5 / কোস্ট টেরডিপো বোট নং 11) 3 জানুয়ারি 1 9 00 তারিখে বাথ, মেইন এ বাথ অলংকার নির্মাণের দ্বারা নির্ধারিত ছিল ; জুলাই 1900 28 চালু এবং মিস ইষ্টের নিকলসনের বার্নি, মহান-নাতনী দ্বারা স্পন্সর কমোডর জশুয়া বার্নি ; এবং ২1 অক্টোবর, 1901 তারিখে নৌবাহিনীর টরপেডো স্টেশন, নিউপোর্ট, রোড আইল্যান্ডে কমিশন স্থাপন করেন , এনসাইন ক্লারেন্স এ। এবেলে কমান্ডে।
1901 সালের 6 নভেম্বর পোর্ট রয়্যালের দক্ষিণ ক্যারোলিনা যাওয়ার জন্য টর্পেডো নৌকাটিসমুদ্রে ছুঁড়ে দিয়েছিল, কিন্তু তার আগমনের পরে সেখানে রিজার্ভে গিয়েছিলাম। পরের বছর, তিনি উত্তর আটলান্টিক স্টেশন সক্রিয় সেবা ফিরে আসেন এবং পূর্বাভাস এবং ওয়েস্ট ইন্ডিজবরাবর maneuvers এবং ব্যায়াম অংশগ্রহণ । 1 9 ফেব্রুয়ারি 1903 সালে, বার্নি নরফোকের ভার্জিনিয়ায় রিজার্ভে রাখা হয় । 1903 এবং 1908 সালের মধ্যে রিজার্ভ টর্পেডো ফ্লোটিলার একটি ইউনিট হিসাবে তিনি সেখানে নিষ্ক্রিয় ছিলেন কিন্তু তার যন্ত্রপাতি ও টর্পেডোর পরীক্ষা করার জন্য সংক্ষিপ্ত সময়ের জন্য সরঞ্জামগুলি ।
1901 সালের 6 নভেম্বর পোর্ট রয়্যালের দক্ষিণ ক্যারোলিনা যাওয়ার জন্য টর্পেডো নৌকাটিসমুদ্রে ছুঁড়ে দিয়েছিল, কিন্তু তার আগমনের পরে সেখানে রিজার্ভে গিয়েছিলাম। পরের বছর, তিনি উত্তর আটলান্টিক স্টেশন সক্রিয় সেবা ফিরে আসেন এবং পূর্বাভাস এবং ওয়েস্ট ইন্ডিজবরাবর maneuvers এবং ব্যায়াম অংশগ্রহণ । 1 9 ফেব্রুয়ারি 1903 সালে, বার্নি নরফোকের ভার্জিনিয়ায় রিজার্ভে রাখা হয় । 1903 এবং 1908 সালের মধ্যে রিজার্ভ টর্পেডো ফ্লোটিলার একটি ইউনিট হিসাবে তিনি সেখানে নিষ্ক্রিয় ছিলেন কিন্তু তার যন্ত্রপাতি ও টর্পেডোর পরীক্ষা করার জন্য সংক্ষিপ্ত সময়ের জন্য সরঞ্জামগুলি ।
ইউএসএস ব্ল্যাকলি (টিবি -7২)

প্রথম ইউএসএস Blakely (টর্পেডো বোট নং 27 / টিবি 27 / কোস্ট টর্পেডো বোট নং 13) জানুয়ারী 12 1899 এ বিছানায শুয়ে ছিল দক্ষিণ বস্টন, ম্যাসাচুসেট্স দ্বারা জর্জ Lawley & Son বিভাগ এবং 22 চালু নভেম্বর 1900 মিস দ্বারা প্রযোজিত নেলি এম হোয়াইট; এবং 1904 সালের ২7 শে ডিসেম্বরে লেফটেন্যান্ট চার্লস ই। কোর্টনি কমান্ডে কমিশন লাভ করেন । ইউএসএস ওয়াপপের কমান্ডার জনস্টন ব্ল্যাকলি এর নামকরণ করা হয় ।
Bonita একটি steamboat যা Willamette এবং Yamhill নদীরউপর পরিচালিত ছিল। 1902 সালেএই নৌকাটির নামকরণ করা হয় মেটালকো এবং এটি 19২4 সাল পর্যন্তকলাম্বিয়া নদী এবং এর উপনদী, কওলিটস , লুইস এবং লেক নদীগুলির উপর পরিচালিত হয়। 19২4 সালে, মেটালকোকে বি.এইচ স্মিথ জর্নর নামকরণ করা হয়, যার নাম 1931 সাল পর্যন্ত, যখন স্টিমারটি পরিত্যক্ত হয়। বোনাতা হিসাবে, সেপ্টেম্বর 1900 সালে, এই জাহাজ Yamhill লক মাধ্যমে পাস প্রথম স্টিমার ছিল
সিএইচ হুইলার

সিএইচ হুইলার ছিল একটি সাঁজোয়া-চালিত অকপটেড লম্বা বুরুজ যা 1 901 সালের মাঝামাঝি সময়ে পরিচালিত হয়েছিল, যা এক জীবনের ক্ষতির সাথে ইয়াকুইনা বেের কাছে ধ্বংস হওয়ার আগেই কয়েকটি সফরে গিয়েছিল। চিল হুইলারটি সেই সময় পর্যন্ত তিলামুক শহরের কাছে পৌঁছানোর জন্যএবং তিলামুক থেকে সানফ্রান্সিস্কো পর্যন্ত একটি লম্বা লম্বা পরিবহন করার জন্য প্রথম জাহাজেপৌঁছেছিল। সিএইচ হুইলারের ক্ষতির ঘটনাগুলি বিতর্কিত ছিল এবং এর ফলে এর পরিণতি (চার্জগুলি পরবর্তীতে বরখাস্ত করা হয়েছিল) এর ফলে টাওয়ারের অধিনায়ক ছিল যে এটির ধ্বংসযজ্ঞের আগে বজায় রাখা হয়েছিল।
ইউএসএস ক্যালফোরিয়ান (1900)

![]() |
ইউএসএস ক্যালিফর্নীয় ডুবে Biscay বঙ্গোপসাগর একটি আকর্ষণীয় পর 22 জুন 1918 |
ইউএসএস ক্যালিফর্নীয় একটি ছিল মার্কিন যুক্তরাষ্ট্র নৌসেনা কার্গো জাহাজ 1918 সালে কমিশন হবে।
এস এস ক্যালিফর্নীয় 12 মে 1900 যাত্রা শুরু হয় সান ফ্রান্সিসকো , ক্যালিফোর্নিয়া , দ্বারা ইউনিয়নের আয়রন ওয়ার্কস এবং যে বছর পরে বিতরণ করা আমেরিকান হাওয়াইয়ান বাষ্পচালিত জাহাজ কোম্পানি এর নিউ ইয়র্ক সিটি । মার্কিন যুক্তরাষ্ট্র প্রথম বিশ্বযুদ্ধে ঢুকে পরে , মার্কিন যুক্তরাষ্ট্রের জাহাজীকরণ বোর্ড যুদ্ধক্ষেত্রের জন্য ক্যালিফোর্নিয়ায় অধিষ্ঠিত হয়ে 13 মে 1918 তারিখে মার্কিন নৌবাহিনীর কাছে হস্তান্তর করে। নৌবাহিনী তাকে 14 ই মে 1918 তারিখে লেফটেন্যান্ট কমান্ডার ডি। মালমান, ইউএসএনআরএফ এর সাথে ইউএসএস ক্যালফোরিয়ানি হিসেবে নিয়োগ দেয়।
ইউএসএস ক্যামডেন (এএস -6)
![]() |
19২4 সালে ইউএসএস ক্যামডেন |
ইউএসএস ক্যামডেন (এএস -6) মার্কিন যুক্তরাষ্ট্র নৌবাহিনীর প্রথম জাহাজ ক্যামডন নামে নিউ জার্সি নামে একটি জাহাজ নামকরণ করে, যা ফিলাডেলফিয়া, পেনসিলভানিয়ারথেকে ডেলাওয়্যার নদীর উপর অবস্থিত শহরটি ।
প্রাথমিকভাবে কিয়েল নামে পরিচিত একটি জাহাজ জাহাজের জাহাজটি প্রথম বিশ্বযুদ্ধেরসময় জাহাজটি আটক করে এবং 1917 সালে মার্কিন নৌবাহিনীতে তার নাম পরিবর্তিত হয়ে ক্যামডনতে যোগ দিয়েছিল । পরে তিনি 1946 সালে তার বিক্রয় আগে একটি সাবমেরিন টেন্ডার এবং একটি ব্যারাক জাহাজ হিসাবে
এস এস ক্যানোপিক
ডমিনিয়ন লাইনের জন্য বেলফাস্টে হারলান্ড ও উলফ দ্বারা এই জাহাজটি নির্মিত হয়েছিল এবং কমনওয়েলথ হিসাবে 31 শে মে, 1900 সালে এটি চালু করা হয়েছিল । 12,২68 জিআরটি জাহাজ 578 ফুট (176 মিটার) দীর্ঘ এবং একটি 988 এনএইচপি 6-সিলিন্ডার ট্রিপল এক্সপোশন বাষ্প ইঞ্জিন দ্বারা চালিত যা তাকে 16 নট (30 কিঃ মিঃ / ঘণ্টা 18 মিটার) এর একটি সার্ভিস স্পিড প্রদান করে। তিনি 1,300 যাত্রী বহন করতে পারে।
জাহাজ প্রাথমিকভাবে লিভারপুল ও বস্টন মধ্যে পরিচালিত, কিন্তু 1903 সালে তিনি হোয়াইট স্টার লাইন স্থানান্তর এবং নাম দেওয়া হয় Canopic । হোয়াইট স্টার লাইনের প্রথম ক্রসিংটি 1904 সালের 14 জানুয়ারি শুরু হয়, যেখানে তিনি লিভারপুল থেকে বস্টন পর্যন্ত যাত্রা করেন। এই প্রথম ক্রসিংয়ের পরেই তিনি রোমান ও রিপাবলিকে হোয়াইট স্টার লাইনের নতুন ভূমধ্যসাগরে যোগদান করেন, যা 13 বছরেরও বেশি সময় ধরে থাকবে। তিনি 1917 থেকে 1919 সালের মধ্যে যুদ্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন, তারপর 19২5 সাল পর্যন্ত লিভারপুল-মন্ট্রিলের রুটে সেবা প্রদান করেন, যখন তিনি ভ্রমনের ব্রিটিশ ফেরিতে ভর্তি হন ।
ইউএসএস চার্লস বি মেসন (এসপি -২২২5)

ধরন: যাত্রী মাছ ধরার নৌকা
tonnage: 12,268 জিআরটি7,717 এনআরটি
দৈর্ঘ্য: 578 ফিট 3 (176.25 মিটার)
রশ্মি: 59 ফুট 3 ইঞ্চি (18.06 মিটার)
গভীরতা: 35 ফুট 10 ইঞ্চি (10.9২ মিটার)
প্রপালশন: হারলান্ড ও উলফ 988 এনএইচপি 6-সিলিন্ডার ট্রিপল এক্সপোশন বাষ্প ইঞ্জিন
2 স্ক্রু
গতি: 16 নট (30 কিমি / ঘণ্টা, 18 মিটার)
ধারণক্ষমতা: 1,300 যাত্রী:250 × ফার্স্ট ক্লাস250 × দ্বিতীয় শ্রেণী800 × তৃতীয় শ্রেণী
ইউএসএস চেসেপেক(আইডি -3395)

নাম: ইউএসএস চেসেপেক
মিতা: পূর্ববর্তী নাম রাখা
নির্মাতা: হারলান ও হোলিংসওয়ার্থ , উইলিংটন, ডেলাওয়্যার
উৎক্ষেপণ: 1900
অর্জিত: 31 আগস্ট 1918
কমিশন্ড: 22 মার্চ 1919
Decommissioned: 25 অক্টোবর 1919
ধরন: অব্যাহতি জাহাজ
tonnage: 1,101 মোট টন
উত্পাটন: ২,000 টন
দৈর্ঘ্য: 220 ফিট (67 মিটার)
রশ্মি: 32 ফুট (9.8 মিটার)
খসড়া: 1২ ফুট (3.7 মিটার) গড়
প্রপালশন: বাষ্প ইঞ্জিন
গতি: 12 নট
পরিপূর্ণ: 117
রণসজ্জা: 1 × 3-ইঞ্চি (76.2-মিলিমিটার) বন্দুক
জাপানি ক্রুজ Chihaya

ফরাসি সামরিক উপদেষ্টা এমিল বার্টিন দ্বারা তৈরি প্রেরণ জাহাজগুলির জন্য পূর্বের ডিজাইনের উপর ভিত্তি করে তৈরি এবং ইয়োকোসকা নেভি আর্সেনাল কর্তৃক জাপানে নির্মিত হয়েছিল । তার ছোট আকারের কারণে তাকে কখনও কখনও একটি কার্ভেট বা বন্দুক বোট হিসাবে শ্রেণীবদ্ধ করা হয় , তবে ইম্পেরিয়াল জাপানি নৌবাহিনী প্রাথমিকভাবে স্কুটিং , পুনর্সাক্ষাৎ এবং তার অগ্রাধিকার বার্তাগুলির বিতরণের জন্য এভিসো ( প্রেরণ নৌকা ) হিসেবে
ব্যবহৃত হয় ।
নির্মাতা: ইয়োকোসকা নেভি আর্সেনাল , জাপান
নিচে ঢোকানো: 7 মে 1898
উৎক্ষেপণ: 26 মে 1900
সমাপ্ত: 9 সেপ্টেম্বর 1901
আঘাত করলেন | 1 সেপ্টেম্বর, 19২9
ভাগ্য: 25 জুলাই 1939 নষ্ট
ধরন: অরক্ষিত ক্রুজার
উত্পাটন: 1,২38 লম্বা টন (1,258 টি)
দৈর্ঘ্য: 83.19 মি (২7২.9 ফুট)
রশ্মি: 9.63 মি (31.6 ফুট)
খসড়া: 3.35 মি (11.0 ফুট)
প্রপালশন: 2-শাখা পারস্পরিক ক্রিয়াশীল ভিটি, 6,000 আইএইচপি (4,500 কিলোওয়াট), 6 বয়লার, 344 টন কয়লা
গতি: ২1 নট (২4 mph; 39 কিমি / ঘণ্টা)
পরিপূর্ণ: 125
রণসজ্জা:

2 × QF 4.7 ইঞ্চি গান Mk I-IVs

4 × QF 3 পাউডার হটকিস বন্দুক

2 × 18 মধ্যে (460 মিমি) টর্পেডো টিউব
এসএস ক্লান রানল্ড

এসএস ক্লান রানল্ড দুইটি ডেক , বুর্জ ডেক জাহাজ , এটি অস্ট্রেলিয়ার এডিথব্যাড়া কাছাকাছি পাথুরে উপকূলে আঘাত করে । অস্ট্রেলিয়ার জলবায়ুতে হারিয়ে যাওয়া একমাত্র জাহাজটিই অস্ট্রেলিয়ার সামুদ্রিক ইতিহাসের একটি অনন্য অংশ। ক্রু বৃহদাকার এশিয়ান নাবিক ছিল ( Lascars )। দক্ষিণ অস্ট্রেলিয়া (এসএ) মধ্যে ক্লান Ranald সবচেয়ে খারাপ জাহাজ ভাঙ্গা এক বলে মনে করা হয় যেখানে 64 ক্রু সদস্যদের মধ্যে শুধুমাত্র 24 বেঁচে ছিল
নির্মাতা: উইলিয়াম ডক্সফোর্ড অ্যান্ড সন্স , সুন্দরল্যান্ড, ইংল্যান্ড
সেবার বাহিরে: 31 জানুয়ারী 1909
ভাগ্য: অজানা কারণে সূর্য
স্থিতি: ঐতিহাসিক জাহাজ ভাঙ্গা
tonnage: 3596 মোট, ২২85 নেট
দৈর্ঘ্য: 355 ফুট (108 মিটার)
গভীরতা: ২২.7 ফুট (7 মি)
ইনস্টল ক্ষমতা: বাষ্প
প্রপালশন: স্ক্রু
গতি: 11 নট
নাবিকদল: 64
এসএস ক্ল্যান রানল্ড 1900 সালে যুক্তরাজ্যের স্যান্ডারল্যান্ডে উইলিয়াম ডক্সফোর্ড অ্যান্ড সন্স দ্বারা গ্লাসগো'র ক্ল্যান লাইন স্টিমার্সের জন্য একটি বুখারে ডেক জাহাজ হিসেবে নির্মিত হয়েছিল । জাহাজটির দৈর্ঘ্য 355 ফিট এবং ২,855 টনের একটি নেট টেনশন ছিল। চূড়া ডেক জাহাজনকশা 18 শতকের শুরুতে একটি আধুনিক ধারণা ছিল, কারণ এটি বালুকাময় কার্বন বহন করার জন্য সমুদ্রতীর এবং লাভজনক বলে বিবেচিত ছিল। বিস্তৃত বিন্দু পৌঁছনোর পরে জাহাজের বক্ররেখাগুলির পার্শ্ববর্তী দিকগুলি; এটি একটি আধা কক্ষপথ তৈরি করে যা জাহাজের হুলের মধ্যবর্তী স্থানে অবস্থিত।
এই নির্মাণের উদ্দেশ্য, একসঙ্গে বর্ধিত সঞ্চয় ক্ষমতা সহ, পণ্যসম্ভার যাতে কমপ্লেক্স করা হয় যে এটি পরিবহন সময় কম স্থানান্তর হবে। যাইহোক, নকশা প্রধান সুবিধা বন্দরের খরচ কমানো হয়। বুলেট জাহাজগুলি প্রতি টন (যা 10% পর্যন্ত হতে পারে) নিম্ন টননেজ প্রদান করে এবং স্যুয়েজ খালের ডেক দ্বারা সুয়েজ খালের খাজনার পরিমাণ হ্রাস করা হয় যেখানে খরচগুলি ডেক প্রস্থ এবং নেট টনিঞ্জের উপর ভিত্তি করে ছিল ক্ল্যান রনল্ড মরিশাস থেকে ২4 ডিসেম্বর, 1908 পোর্ট এডিয়েডিতে 1909 সালের 15 জানুয়ারি আসেন । ডার্লিং এর মিলে , জাহাজ 39,86২ গম গম এবং ২8, 451 ব্যাগের আটা নিয়ে আসে। একটি বড় পরিমাণে কয়লা (638 টন) উৎকৃষ্ট ছিল, যার মধ্যে 170 টন উপরে ডেক ছিল। সেই মাসের 31 তারিখে, স্টারবোর্ডে 4 ° তালিকায় স্বেচ্ছাসেবক ক্লান রনল্ড স্যামফোরাোর অ্যাঙ্করজোজ ছেড়ে দিয়েছিলেন , 64 জন সদস্যের একটি ক্রু সহ দক্ষিণ আফ্রিকার জন্য আবদ্ধ ।
জাহাজটির ক্রুটি ছিল চারটি ম্যানিলামেন, 16 টি কলকাতামেন এবং 34 টি লাস্কার্স । জাহাজটি ক্যাপ্টেন এএস গ্ল্যাডস্টোন কর্তৃক পরিচালিত হয়।
দুপুর ২ টায় জাহাজটি ট্র্যাফ্রিজ আইল্যান্ডের দক্ষিণে হঠাৎ একটি 45 ডিগ্রি কোণে তার স্টারবোর্ডের দিকে চলে যায়। ইঞ্জিন চালানোর সময় ক্রু ডেক সম্মুখের দিকে দৌড়ে। স্টারবোর্ডের ডেক নিমজ্জিত হয়ে পড়েছিল এবং এর ফলে জাহাজের পাতটি জল থেকে বেরিয়ে আসতে পেরেছিল। 4.30 টার দিকে ট্র্যাব্রিজ হিলের দিকে জাহাজটি একটি উষ্ণ বায়ু উড়ে যায় । সমুদ্রপৃষ্ঠের কারণে, জাহাজটির জীবনবোটগুলি ধ্বংস করা হয়েছে এবং জাহাজগুলি ক্লিফের কাছে চালিত হয়েছে।
অব্যাহতি তাদের হতাশা মধ্যে, ক্রু ধ্বংসাবশেষ থেকে কাঠের rafts গঠন করার প্রচেষ্টা। কাছাকাছি একটি জাহাজ, এস এস উগান্ডা দেখতে পরে পলায়ন রকেট ছিনতাই করা হয় , কিন্তু অদ্ভুতভাবে তারা সহায়তা পাঠানো না। 10 টায় কান রনাল্ডসমুদ্র থেকে 700 মিটার দূরত্বে ২0 মিটার পানি সমুদ্রে ডুবে যায় এবং সমুদ্রের মধ্যে ক্রুকে আঘাত করে। জাহাজটি ডুবে যাওয়ার সময় অনেকে নিখোঁজ হয়ে গিয়েছিল, অন্যদিকে যারা তীরে সাঁতার কাটছিল, তারা যখন খড়ের খোঁচায় পৌঁছে গিয়েছিল এবং নিরাপত্তার জন্য আরোহণ করা প্রায় অসম্ভব ছিল, সব রাতে নিশ্চিহ্ন উপাদান সাপেক্ষে অধীন অন্যদের ধ্বংস।
যদিও দুর্ঘটনা রকেট গুলি এসএস উগান্ডার দ্বারা উপেক্ষা করা হয়েছিল , ত্রাব্বিদের স্থানীয়দের কিছু লোক তাদের দেখেছিল। তারা সৈকতে দ্রুতগামী এবং জীবিত ক্রু অনেক সাহায্য প্রদান। স্থানীয়রা সৈকতে অন্য বেঁচে যাওয়া ব্যক্তিদের সন্ধান করতে শুরু করে এবং তারা শিয়রেলিনের পাশে পাওয়া ভয়ানক ক্ষতির দ্বারা আতঙ্কিত হয়। পাওয়া কিছু সংস্থা স্বীকৃতি ছাড়াই আঘাতপ্রাপ্ত হয় লাশ উদ্ধারের মাত্র 36 জনের সন্ধান পাওয়া গেছে, যা এডিনবার্গ কবরস্থানে দাফন করা হয়েছিল । পাঁচটি ব্রিটিশকর্মকর্তাকে প্রধান দফায় দফায় দফায় এবং 31 জন লেসার কর্মীকে সমাধিস্থলের পিছনে একটি গণকবরে সমাহিত করা হয়।

২4 জন বেঁচে থাকা ব্যক্তিদের মধ্যে চারজন ব্রিটিশ ছিলেন এবং অন্য ২0 জন ছিলেন লাস্কার্স । চার ব্রিটিশ কর্মকর্তাকে উডকোকের রয়েল আর্ম হোটেলে নিয়ে যাওয়া হয়, যখন প্রিন্স আলফ্রেড সিলার্স হোমের বেসমেন্টে লাস্কার্স রাখা হয়। হোয়াইট অস্ট্রেলিয়া নীতির অংশ হিসেবে , লাস্কারের জীবিত ব্যক্তিদের হাতে হাতে মুদ্রণ ছিল এবং তাদের একটি শ্রদ্ধা পরীক্ষা দেওয়া হয়, যা তাদের জন্য ব্যর্থ হয়। ফলস্বরূপ, পুরুষদের তাদের সাম্প্রতিক দুঃখজনক ঘটনা নির্বিশেষে অবৈধ অভিবাসীদের হিসাবে গণ্য করা হয় । এই শর্তাবলী কারণে ছিলইমিগ্রেশন সীমাবদ্ধতা আইন 1901 যা হোয়াইট অস্ট্রেলিয়া নীতি সম্পর্কিত । এই কারণে, কলম্বোরজন্য আবদ্ধ ক্ল্যান ম্যাকল্যাখেনের বোর্ডে মেলবোর্নে তাদের অবিলম্বে পাঠানো হয়েছিল।
যাইহোক, খালাসী বেঁচে চিকিত্সা করা হয় নি খারাপভাবে তারা জনগণের থেকে সমর্থন লাভ অ্যাডিলেড । তারা হেফাজত ছিল যখন বেঁচে খাদ্য, পোশাক এবং সিগারেট দেওয়া হয়। এমনকি বিদায়ী সামনে মেয়র এর অ্যাডিলেড একটি আর্থিক উপহার সঙ্গে প্রতিটি উপস্থাপন এবং তাদের ভাল কামনা করেন।
যাইহোক, খালাসী বেঁচে চিকিত্সা করা হয় নি খারাপভাবে তারা জনগণের থেকে সমর্থন লাভ অ্যাডিলেড । তারা হেফাজত ছিল যখন বেঁচে খাদ্য, পোশাক এবং সিগারেট দেওয়া হয়। এমনকি বিদায়ী সামনে মেয়র এর অ্যাডিলেড একটি আর্থিক উপহার সঙ্গে প্রতিটি উপস্থাপন এবং তাদের ভাল কামনা করেন।

প্রশ্ন উত্থাপিত হয়েছিল কেন এস এস উগান্ডা সাহায্য প্রদান করতে না হয় যখন সমস্যা রকেট ছিনতাই করা হয়। জাহাজের অধিনায়ক, ক্যাপ্টেন কিলাপটিক, তিনি বলেন যে লাইট ট্র্যাফ্রেজ আইল্যান্ড লাইটহাউস থেকে এসেছিল , এবং তা সংকটের সংকেত ছিল না; ফলস্বরূপ, তিনি পদ্ধতি অনুযায়ী চলতে চলতে। এই অজুহাতটি ঘটিয়েছে যে স্থানীয়রা আশেপাশের লোকেদের দেখতে পারে এবং লাইটগুলিকে সংকটের সংকেত হিসেবে চিহ্নিত করতে পারে। এ ছাড়া, বেঁচে থাকা এক ব্যক্তি বলেছিলেন যে এস.এস. উগান্ডা একটি উত্তর আলোকে উত্তর দিয়ে সংকটের জবাব দিচ্ছে। এটি সুপারিশ করে যে তারা কি জানত কিন্তু তাদের সাহায্য করতে আসেনি।
কান রনাল্ডের ডুবে যাওয়ার কারণটি এখনও অনিশ্চিত। এটা ব্যাখ্যা করার চেষ্টা করার জন্য অনেক তত্ত্ব এগিয়ে দেওয়া হয়েছে। এই তত্ত্বগুলির মধ্যে একটি ছিল যে জাহাজটি মেরিয়ান রিফকে আঘাত করেছিল । যাইহোক, এই বরখাস্ত করা হয়, হুল একটি পরিদর্শন হিসাবে যে জাহাজ কোন জলাধার বাধা স্থির যে নির্দেশিত কোন গর্ত ছিল যে প্রকাশ। অন্যান্য তত্ত্বের মধ্যে রয়েছে জলবিন্দু ট্যাঙ্কগুলি খালি করা হয় না বা যাত্রা শুরু করে সমুদ্র মোরগ খোলা হয় না। কিছু কিছু এমনকি প্রস্তাবিত যে ক্রু অধিকাংশ সময়ে মাতাল ছিল।
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন