ছুরি ফেরাউন তুতেনখামেন স্থান থেকে আসে

ছুরি ফেরাউন তুতেনখামেন স্থান থেকে আসে

বিজ্ঞানীদের একটি দল প্রমাণ 14th শতাব্দীর বিসি থেকে ছুরি মিশরীয় ফেরাউন। কোটি meteorites এর তৈরি।

রাজা ছি!14 শতকের মিশরীয় ফেরাউনের সমাধি, একটি ছুরি যার ফলক মহাকাশ থেকে উদ্ভব পাওয়া যায় নি, গবেষক ড।
বিন্দু যে ছুরি, যা ভাস্কর্যশিল্পঅলংকৃত শিলালিপিসমন্বিত প্রস্তর শবাধার তার মমি পাশে পাওয়া গেছে, উল্কা দিয়ে তৈরি এর কাটিয়া প্রান্ত থেকে গবেষকরা মিলান পলিটেকনিক ইউনিভার্সিটি , পিসা বিশ্ববিদ্যালয়ের এবং মিশরীয় জাদুঘরে কায়রোয় ।
বিজ্ঞানীদের দল এক্স-রে ব্যবহার করে একটি বিশ্লেষণ তৈরি এবং জার্নালে তাদের ফলাফল প্রকাশিত Meteoritics এবং গ্রহ বিজ্ঞান ।
প্রত্নতত্ত্ববিদ হাওয়ার্ড কার্টার 1922 সালে 18 তম রাজবংশের রাজা ফরৌণের তুতেনখামেন সমাধি আবিষ্কৃত। তিন বছর পর, দুই ছুরি, লোহার এবং এক স্বর্ণ, তার মমি পাশে পাওয়া যায় নি।
লোহা ছুরি প্রিলিমিনারী বিশ্লেষণ স্পষ্ট ফলাফল, তবে প্রযুক্তির উন্নতি সক্ষম করেছে প্রমাণ করতে হবে যে লোহা ফলক একটি উল্কার থেকে তৈরি করা হয় বিজ্ঞানীরা দেননি।
"Meteorites, থেকে লোহা পরিষ্কারভাবে নিকেল বিশাল পরিমাণ উপস্থিতি নির্দেশ করে," বলেন ড্যানিয়েলা Comelli , একজন বিজ্ঞানী এ গবেষণা দলের নেতৃত্ব দেন।
Pharoah ছুরি 11 শতাংশ নিকেল, যা প্রায় তিনবার পরিমাণ অন্যান্য লোহার তৈরি নিদর্শন পাওয়া বেশী ধারণ করে। এছাড়া কোবল্ট এর ট্রেস, যা meteorites এর সাথে সুসংগত রয়েছে।
"আমরা অ্যাকাউন্টে সব উল্কার লোহিত সাগরে কেন্দ্র সঙ্গে 2,000 কিলোমিটার এলাকা পাওয়া নিল এবং শেষ লৌহ চেয়ে বিশ meteorites, পেতে," Comelli ব্যাখ্যা।
শুধু তাদের মধ্যে একজন একটি পরিমাণ ফরৌণের ছুরি সংশ্লিষ্ট মধ্যে নিকেল এবং কোবল্ট রয়েছে। এটা তোলে মের্সা মাটরুহ মিশরের শহরে 2000 সালে পাওয়া যায়নি।
বিজ্ঞানীরা বলছেন, এই গবেষণা মিশরীয় ফ্যারাওদের জীবনে একটি নতুন অন্তর্দৃষ্টি দেয়।
রাজা যিনি জীবনের 19 বছরের মধ্যে মারা যান সমাধি সালে নেকলেস পাওয়া, এবং এটি বিশ্বাস করা হয় কবচ বা এটির সাথে সংযুক্ত করা হয় সিলিকন কাচ যে গঠিত হয় যখন একটি উল্কার লিবিয়ান মরুভূমির তাড়িত এবং বালি গলিত তৈরি করা হয়।

তুতেনখামেন

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০০০ সালে এয়ার ফ্রান্স ফ্লাইট ৪৫৯০ দুর্ঘটনার মাধ্যমে সমাপ্তি ঘটে কনকর্ড যুগের।

বাংলাদেশের সকল রাজবাড়ী ও জমিদার বাড়ীগুলির ইতিহাস ও বর্তমান অবস্হা কি (ভিডও সহ )