ব্রাজিলের ফ্যামিলি ভিসা আরো সহজ করলো দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় ।

ব্রাজিলের ফ্যামিলি ভিসা আরো সহজ করলো দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় ।

সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে ব্রাজিল হাইকমিশনের দুর্নীতির কথা প্রকাশ পেল । বর্তমানে ব্রাজিলে দুই লক্ষাধিক বিদেশি নাগরিক বসবাস করছেন । জাপান,চায়না,ভারত,বাংলাদেশ,হাইতি,আফ্রিকা ও ইউরোপিয়ান । পাশাপাশি ল্যাটিন ও সেটেল আমেরিকানরাও । নিয়ম অনুযায়ী বর্তমানে যে সকল বিদেশী নাগরিক ব্রাজিলের পার্মানেন্ট রেসিডেন্সি পেয়েছেন তারা ইচ্ছে করলেই তাদের পরিবারের সদস্যদের ব্রাজিলে আসতে আমন্ত্রণ করতে পারেন । এটা তার অধিকার ( ব্রাজিলের সংবিধান অনুযায়ী ) । তবে এর মধ্যে তার স্বামী /স্ত্রী ,সন্তান,বাবা ও মা ব্রাজিলের পার্মানেন্ট ভিসা পাবে। আর সে সাথে পরিবারের অন্যান্য সদস্যরা ট্রাভেল বা ভিজিট ভিসা পেতে পারেন । 
কিন্তু সম্প্রতি দেখা গিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে ব্রাজিল হাইকমিশনে চাকুরীরত কর্মচারীরা পারিবারিক ভিসা আবেদনকারীদের বিভিন্ন ভাবে হয়রানি করেন । আর ভিসা পেতে তাদের ৮ থেকে ১৬ মাস সময় নেয় । এই প্রেক্ষিতে সম্প্রতি প্রবাসীরা ব্রাজিলের রাজধানী ব্রাজিলিয়ায় ,পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি স্বারক লিপি জমা দেন ।

এতে উল্লেখ করেন পারিবারিক ভিসার জটিলতা ।এবং তারা এই ব্যাপারে মন্ত্রণালয়ের সামনে অবস্থান ধর্মঘট ডাকেন । অবশেষে শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানানো হয় ,প্রতিটা দেশে হাই কমিশনকে জানানো হয়েছে যেন কোন পারিবারিক ভিসা আবেদন করিকে জেন বেহুদা হয়রানি না করেন । আর এখন থেকে অল্প সময়ের মধ্যে ফ্যামিলি ভিসা দেয়া হবে ।

 যদি কোন দেশের ব্রাজিল হাই কমিশন এই ব্যাপারে হয়রানি করেন , তাহলে যেন ব্রাজিলিয়া ব্রাজিল পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা ।

মন্তব্যসমূহ

  1. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  2. আছচালামুআলাইকু আমার কথা কি বলিব আপনাদের কাছে বলতেই চাই যে কেন আমার ওয়াইফরে ভিসা দেয়া হয় না কেন আমি ফাইলগুলো জমা দেয়ার আজ থেকে ২.বছর ৬মাস ২০০১৯ জমা করছি এখনো কোন ইন্টার বি নেয়া হল না দয়া করে একটুও দেখবেন আমার অনুরোধ এবং আমার ফোন 54991831296

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০০০ সালে এয়ার ফ্রান্স ফ্লাইট ৪৫৯০ দুর্ঘটনার মাধ্যমে সমাপ্তি ঘটে কনকর্ড যুগের।

বাংলাদেশের সকল রাজবাড়ী ও জমিদার বাড়ীগুলির ইতিহাস ও বর্তমান অবস্হা কি (ভিডও সহ )