পৃথিবীতে এমন কিছু অবিশ্বাস্য রহস্যময় ঘটনা আছে, যা সাধারণ মানুষের কাছে সবসময় অধরাই থেকে গেছে -পৃথিবীর অবিশ্বাস্য ৮ ঘটনা!

পৃথিবীতে এমন কিছু অবিশ্বাস্য রহস্যময় ঘটনা আছে, যা সাধারণ মানুষের কাছে সবসময় অধরাই থেকে গেছে  -পৃথিবীর অবিশ্বাস্য ৮ ঘটনা!


1277524866_1504245768.jpg

পৃথিবীতে এমন কিছু অবিশ্বাস্য রহস্যময় ঘটনা আছে, যা সাধারণ মানুষের কাছে সবসময় অধরাই থেকে গেছে। তবুও বিজ্ঞানের কল্যাণে মানুষ এই পৃথিবীর নানা অজানা রহস্য ভেদ করছে। শুধু পৃথিবী নয়, প্রযুক্তির কল্যাণে মানুষ মহাকাশেও পৌঁছেছে। তারপরেও সব গোপনীয়তা ভেদ করা সম্ভব হয়নি। হয়তো কখনো সম্ভবও নয়। এমনই কয়েকটি অবিশ্বাস্য ঘটনা নিচে দেওয়া হল......



এটি একটি দ্বীপকে ঘিরে আকাশে খেলা করা মেঘের অবস্থান। দেখে মনে হচ্ছে ওই দ্বীপে সত্যিকারের মেঘ দূতের আবির্ভাব ঘটেছে।

এখানে আপনি দেখতে পাচ্ছেন একটি অগ্নি কুণ্ডলীর ছবি। যেখানে আগুনের ধোঁয়া বিশাল এক দানবের মত রূপ নিয়েছে। ধোঁয়ার কুণ্ডলীর ফাঁক দিয়ে আগুনের আভা দেখা যাচ্ছে যা অনেকটা দানবের চোখের মতোই দেখতে লাগছে।


এটি হেলিকাপ্টার উড্ডয়নের মহড়া। ৪টি হেলিকাপ্টার উড়তে উড়তে এতই কাছে চলে এসেছে যে এরা নিয়ন্ত্রণ হারিয়ে একে অপরের সাথে ভয়ঙ্কর সংঘর্ষে জড়িয়ে যায়।

এখানে দেখুন একদল পর্যটক জাহাজের ওপর থেকে সাগরে কত কাছ থেকে তিমি দেখছে। তিমিটি খেলা করতে করতে দর্শকের খুব কাছে চলে এসেছে। তিমিটি এতই বিশাল যে, এর সামান্য নড়া চড়ায় সম্পূর্ণ জাহাজ দুমড়ে যেতে পারে।


এটি কোরিয়ান বাহিনীর মার্চ পাসের ছবি। ছবিটি দেখে বোঝা যাচ্ছে সামরিক বাহিনীর ছন্দ এবং নিয়ম তান্ত্রিকতা কতটা প্রবল।

এটি বিমানের রানওয়ে, ট্রাফিক রাস্তায় অবতরণের ছবি। এটি দেখে অনেকেই ভাবতে পারেন এটাও কি সম্ভব? হ্যাঁ সম্ভব। বিমানের যান্ত্রিক ত্রুটির জরুরি অবতরণের দৃশ্য এটি।

এটি একটি পারমাণবিক চুল্লীর ছবি, আকাশ থেকে তোলা। এখানে পারমাণবিক চুল্লির ধোঁয়া মেঘের সাথে মিশে যাচ্ছে এবং তৈরি করছে অসাধারণ এক আবহাওয়া।



জাহাজ থেকে যুদ্ধের মহড়া চলাকালে কামানের গোলার নিক্ষেপের দৃশ্য।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০০০ সালে এয়ার ফ্রান্স ফ্লাইট ৪৫৯০ দুর্ঘটনার মাধ্যমে সমাপ্তি ঘটে কনকর্ড যুগের।

বাংলাদেশের সকল রাজবাড়ী ও জমিদার বাড়ীগুলির ইতিহাস ও বর্তমান অবস্হা কি (ভিডও সহ )