জেড্পেলিন LZ 1 বিমানটি প্রথম 1900 সালে উড়ে
| জেড্পেলিন LZ 1 | |
|---|---|
| লেক কনস্ট্যান্স এ একটি নৌকা উপরে দেখানো প্রথম Zeppelin ফ্লাইট | |
| ভূমিকা | পরীক্ষামূলক বিমানবাহিনী |
| জাতীয় মূল | জার্মানি |
| উত্পাদক | গেসেলসচফ্ট জুর ফারদারং ডের লুফসচিফফাহার্ট |
| ডিজাইনার | থিওডর কোবার |
| প্রথম ফ্লাইট | 2 জুলাই 1900 |
| সংখ্যা নির্মিত | 1 |
গণিত জেডপেলিন 1890 সালে সেনাবাহিনী থেকে অবসর গ্রহণের পর থেকে তাঁর কঠোর পরিশ্রমের পরিকল্পনায় তাঁর শক্তিকে নিয়োজিত করেছিলেন। 188২ সালে তিনি গেসেলসচফ্ট জুর ফারদারং ডর লুফসচিফফার্ট প্রতিষ্ঠা করেন। কোম্পানি 800,000 Deutschmarks একটি সাবস্ক্রাইব রাজধানী ছিল, যা Zeppelin 300,000 Deutschmarks অবদান: অবশিষ্ট বিভিন্ন শিল্পপতি দ্বারা সরবরাহ করা হয়, সহ 100,000 কার্ল Berg দ্বারা সরবরাহিত Deutschmarks , যার কোম্পানী অ্যালুমিনিয়াম প্রদানবিমানের কাঠামো কোম্পানী প্রথম এয়ারশীপ ধারণ করার জন্য একটি বড় ফ্লোটিং শেড নির্মাণ। এই ব্যবস্থাটি প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কারণ জীপেলিন বিশ্বাস করতেন যে জাহাজের উপর জাহাজটি অবতরণ নিরাপদ হবে এবং দ্বিতীয়ত কারণ ভাসমান শাখাটি এক প্রান্তে মাউরেটর হবে, যাতে এটি সবসময় বাতাসে মুখোমুখি হয়।
LZ 1টি 16 সিলিন্ডার ফ্রেমওয়ার্কের সাহায্যে 16 টি ওয়্যার-ব্র্যাড পলিগোনাল ট্রান্সেষ্ট ফ্রেম এবং ২4 টি অনুদৈর্ঘ্য সদস্যের সমন্বয়ে নির্মিত হয়েছিল, যা মসৃণ পৃষ্ঠের সুতি কাপড় দিয়ে আবৃত। ভিতরে ছিল রবারযুক্ত তুলো থেকে তৈরি 17 টি গ্যাসের সারি। এয়ারপোস্টটি এগিয়ে এবং পশ্চাদপসরণ দ্বারা চালিত হয় এবং প্রপ্পশনটি 10.6 কে.ই.ও (14.2 এইচপি) ডাইমলার এনএল-1 অভ্যন্তরীণ-জ্বলন ইঞ্জিন দ্বারা সরবরাহ করা হয় , প্রতিটি লিফটে দুইটি চালক চালানো ড্রাইভিং। পিচ নিয়ন্ত্রণ ছিল একটি 100 কেজি (220 lb) ওজন স্থল নিচে স্থগিত যা তার মনোভাব নিয়ন্ত্রণ সম্মুখের দিকে বা aft winched পারে। যাত্রী এবং ক্রু দুই 6.2 মি (20 ফুট) দীর্ঘ অ্যালুমিনিয়াম gondolas মধ্যে অগ্রসর এবং অগ্রণী স্থগিত ছিল।
1798 সালের 17 জুন 178২ সালের 17 জুন বিমানবন্দর নির্মাণ শুরু হয়, যখন কাঠের কাঠামোর প্রথম অংশগুলি বার্গের কারখানার কাছে হস্তান্তর করা হয় এবং ২7 জানুয়ারি 1 9 00 তারিখে সম্পন্ন হয়। জুনের মধ্যে গ্যাসব্যাগে মুদ্রাস্ফীতি সংঘটিত হয় এবং এয়ারপোস্টটি প্রথমে শ্যাড 2 জুলাই সন্ধ্যায়, হুপার্টম্যান হ্যান্স বারেস্চ ভন সিজফেল্ড প্রুশী বিমানবাহিনী ব্যাটালিয়নের নিয়ন্ত্রণে।
প্রথম ফ্লাইটটি কাঠামোর মধ্যে গুরুতর কাঠামোগত দুর্বলতা প্রকাশ করে এবং এটি প্রতিকারের একটি প্রচেষ্টা গন্ডোলাসের মধ্যে একটি দৃঢ় কেল্লা কাঠামোর মধ্যে ওয়াকওয়েকে অন্তর্ভুক্ত করে। একই সময়ে চালিত ওজন 150 কিলোগ্রাম (330 লিগ) বৃদ্ধি করা হয়, পূর্বের লিফটটি নীচের অংশ থেকে নীচের দিকে সরানো হয় এবং নাক নীচের অংশে একটি লিফট লাগানো হয়।
অপারেশন ইতিহাস
এর প্রথম ট্রায়ালে এলজেড 1 পাঁচ জন মানুষকে নিয়ে 1 450 মিটার (1,350 ফুট) উচ্চতায় পৌঁছান এবং 17 মিনিটের মধ্যে 6.0 কিমি (3.7 মাইল) দূরত্বে চলে যায়, তবে তখন ভঙ্গুর ওজন ছিল এবং ইঞ্জিনগুলির মধ্যে একটি ছিল ব্যর্থ: বায়ু একটি জরুরি অবতরণ বাধ্যতামূলক। মেরামত এবং পরিবর্তন করার পর জাহাজ দুটি গুণ, আসেন 17 এবং 24 অক্টোবর, তারপর বৈদ্যুতিক চালিত দ্বারা অনুষ্ঠিত গতি রেকর্ড প্রহার দ্বারা তার সম্ভাব্য দেখাচ্ছে ফরাসি আর্মি অ অনমনীয় আকাশযান, লা ফ্রান্স প্রতি ঘন্টায় 6 কিলোমিটার (3.2 KN এর; 3.7 মাইল), কিন্তু এই সম্ভাব্য বিনিয়োগকারীদের সন্তুষ্ট না। অর্থায়ন বন্ধ হওয়ার কারণে গ্রাফ ফন জেপেলিনকে বিমানঘাঁটি ভাঙ্গানো, স্ক্র্যাপ ও সরঞ্জামগুলি বিক্রি করে এবং কোম্পানির অবসান করতে হয়েছিল।
সাধারন গুনাবলি
- দৈর্ঘ্য: 128.02 মি (420.69 ফুট ফিট ইন)
- ব্যাসার্ধ: 11.73 মিটার (38 ফুট 6 ইঞ্চি)
- আয়তন: 11,২98 মিটার 3 (399,000 ফুট 3)
- সহায়ক লিফট: 12,428 কেজি (২7,400 পাউন্ড)
- পাওয়ারপ্ল্যান্ট: ২ × ডাম্পলার এনএল-1 4-সিলিন্ডার জল-শীতল পিস্টন ইঞ্জিন, 11 কেজি (14.2 এইচপি) প্রতিটি
কর্মক্ষমতা
- সর্বাধিক গতি: ২7 কিমি / ঘণ্টা (17 মাইল)
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন